এখনই অবসর নয় দেশকে বিশ্বকাপ জেতাতে চাই: রোনালদো

|

১৯৩০ থেকে ১৯৬২ বিশ্বকাপ ফুটবলে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হয় পর্তুগাল। ১৯৬৬ সালের ইংল্যান্ড বিশ্বকাপে সুযোগ পেয়ে তৃতীয় স্থান অর্জন করেন তারা। এরপরের চার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করত পারেনি পর্তুগিজরা। ১৯৮৬ বিশ্বকাপের শিরোপা জেতে আর্জেন্টিনা। ইতিহাস গড়েন ম্যারাডোনা, তবে পর্তুগাল ছিলো মলিন। ১৭-তম স্থান নিয়ে গ্রুপ স্টেজ থেকেই বাদ পড়তে হয় তাদের।

এরপরের তিন বিশ্বকাপে আবারও উধাও পর্তুগাল। এবারও পার ব্যর্থ বাছাই পর্ব উতরাতে। এরপরের আরও ৬টি বিশ্বকাপ খেলেছে পর্তুগিজরা। কিন্তু ফল কম বেশি তিক্তই। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপে দ্বিতীয় স্থান অর্জন বাদে আর কোন সাফল্য নেই তাদের।

তবে ইতিহাস পাল্টে দিতে নিজেদের প্রস্তুত করছে পর্তুগিজরা। দলের তারকা ফুটবলার রোনালদো তাই বলেই দিলেন কাতার বিশ্বকাপের শিরোপা বিশ্ব-ফুটবলের আকাশে উঁচিয়ে ধরতে চান তারাই। তাই অবসরের কথা এখনও ভাবছেন না এই ফুটবলার।

সেখানকার স্থানীয় গণমাধ্যমকে তিনি বলেন, ইউরো কাপ ও নেশন্স লিগের মতো বিশেষ আসর আমরা জিতেছি। এবার বিশ্বকাপ জিততে চাই। কঠিন হলেও এটা সম্ভব। ক্লাবের হয়েও সব শিরোপা জিতেছি। কিন্তু দেশের হয়ে বিশ্বকাপ জিতবো, এটা আমার স্বপ্ন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply