ক্র্যাবের পুরস্কারের জন্য মনোনীত হলেন যমুনা টেলিভিশনের পারভেজ-সনি

|

অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কারের জন্য মনোনীত হলেন যমুনা টেলিভিশনের সাজ্জাদ পারভেজ ও ইমতিয়াজ মােমিন সনি। বিভিন্ন ক্যাটাগরিতে ৯ সাংবাদিককে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ এর বিজয়ীদের নাম ঘোষণা করে ক্র্যাব।

এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানিয়েছে, বাংলাদেশ ক্রাইম রিপাের্টার্স এসােসিয়েশন (ক্যাব) প্রতি বছর বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ রিপাের্টিংয়ের জন্য সদস্যদের পুরস্কার দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এ বছরও ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ এর জন্য সদস্যদের কাছ থেকে প্রতিবেদন চাওয়া হয়। শ্রেষ্ঠ প্রতিবেদন বাছাইয়ের জন্য গঠিত তিন সদস্যের জুরিবোর্ড প্রাপ্ত প্রতিবেদন থেকে এবার ৮টি বিষয়ে ৯ জনকে মনােনীত করেছেন। এরমধ্যে একটি বিষয়ে দুইজন একই নম্বর পেয়ে যৌথ ভাবে মনােনীত হয়েছেন।

বিজয়ীরা হলেন- অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) বিজয়ী আয়নাল হােসেন (শেয়ার বিজ), অনুসন্ধানী প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) বিজয়ী সাজ্জাদ পারভেজ ও ইমতিয়াজ মােমিন সনি (যমুনা টিভি), মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) বিজয়ী জামিল খান (ডেইলি স্টার), মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) বিজয়ী সাজ্জাদ পারভেজ (যমুনা টিভি), নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) বিজয়ী সমীর কুমার দে (ইত্তেফাক), নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) বিজয়ী নাদিয়া শারমিন (৭১ টিভি), মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) বিজয়ী মো. রাফিউল ইসলাম (ডেইলি স্টার), মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) বিজয়ী সফিক শাহীন (এনটিভি)।

ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ এর জুরি বাের্ডের তিন সদস্য হলেন জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শংকর কুমার দে, প্রথম আলাের বিশেষ প্রতিনিধি কামরুল হাসান ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযােগাযােগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম আনিসুল ইসলাম।









Leave a reply