ক্ষোভের মুখে সরানো হলো ‌‘কমান্ডো’র টিজার

|

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের নির্মাণাধীন ‘কমান্ডো’ সিনেমার টিজার নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। ছবিটির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনার পর ফেসবুক ও ইউটিউব থেকে ছবির টিজারটি সরিয়ে ফেলা হয়েছে।

ছবিটিতে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা দেব। এ অভিনেতার জন্মদিনকে ঘিরে রিলিজ দেয়া হয়েছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের অ্যাকশন মুভি ‘কমান্ডো’র টিজার।

২৫ ডিসেম্বর সন্ধ্যায় নায়ক দেবের ইউটিউব চ্যানেল ‘দেব এন্টারটেইনমেন্ট ভেনচার্স’-এ টিজারটি ছাড়া হয়। এ ছবির টিজার প্রকাশের পরই ধর্ম অবমাননার অভিযোগ করা হয়েছে। অনেকেই ছবিটিকে ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের মাধ্যম হিসেবে ভূমিকায় দেখছেন।

উল্লেখ্য, ‘কমান্ডো’র প্রথম টিজার প্রকাশের পরপরই অনেকে সিনেমাটিকে ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের প্রয়াস বলে মনে করছেন। সিনেমায় ইসলামকে অবমাননা করা হয়েছে দাবি করেন আব্দুল্লাহ হাই সাইফুল্লাহ নামের একজন মাওলানাও। ফেসবুকে জনপ্রিয় এই ব্যক্তি টিজার থেকে সিনেমার স্ক্রিনশট নিয়েও পোস্ট দেন। তিনি ‘কালেমা’র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে দেখানো হয়েছে বলে মন্তব্য করেন। এরপর এমন অনেকের ক্ষোভে মুখর হয়ে উঠে ফেসবুক। তাই বাধ্য হয়ে তিন দিনের মাথায় টিজারটি সরিয়ে নিলো কর্তৃপক্ষ।

ইউএইচ/









Leave a reply