জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প

|

স্টাফ রিপোর্টার:

জয়পুরহাটেবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষেপ্রাণিসম্পদ দপ্তরের ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সদর উপজেলার কোমরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী গবাদিপশু ও হাঁস মুরগির বিনামূল্যে টিকা প্রদান, লাইভস্টক ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় গবাদিপশুর কৃমিমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়ের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জয়পুরহাট সদর উপজেলা লাইভস্টক কর্মকর্তা ডাঃ মামুনুর রশীদ, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ রাশেদুল ইসলাম, বম্বু ইউপি চেয়ারম্যান সামছুল আলম, অত্র দপ্তরের এলইও ডাঃ মোহসিনা মৌ, এসএএলও, এলএফএ বৃন্দ।

অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ অফিস জানায়, মুজিব বর্ষ উপলক্ষে তারা সেবার মান বৃদ্ধি করেছে এবং প্রতিদিন লাইভস্টক অফিসে বিনা মূল্যে সেবা কার্যক্রম অব্যাহত রেখেছেন। শীতকালে গবাদি পশুর যেসব রোগ দেখা দেয় তা থেকে কৃষকদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে নিয়মিত।

একইসাথে, গ্রামীণ অর্থনীতিতে গবাদিপশু ও হাঁস মুরগির গুরুত্ব এখন অনেক বেশি সেকারণে গবাদি পশুকে সুস্থ রাখতে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়।









Leave a reply