পিপিই মাস্কের সাথে বিমান পরিবহন ব্যবসায়ও সফল চীন

|

মহামারির মধ্যেই চীনে বেড়েছে কার্গো বিমান পরিবহন ব্যবসার বিস্তার। চীন বিশ্বব্যাপী পিপিই স্যুট, মাস্ক এবং গগলসের মতো স্বাস্থ্য সুরক্ষা পণ্যের বড় যোগানদাতা। ফলে দেশটির কার্গো বিমান সংস্থাগুলোর ব্যস্ততা বেড়েছে কয়েকগুণ। বাড়ছে মুনাফাও। আসন্ন থার্টিফাস্টকে কেন্দ্র করে এই মুনাফা কয়েকগুণ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

করোনার কারণে যখন স্থবির বিশ্বের বেশিরভাগে দেশের বিমানবন্দরের কার্যক্রম, তখন সাংহাইয়ের হংকিয়াও বিমানবন্দরের চিত্র একেবারেই ভিন্ন। কার্গো বিমানের ওঠানামা পরিচালনায় ব্যস্ত বিমানবন্দরটি।

চীনের নির্বাহী প্রেসিডেন্ট চেন জিয়াংওয়েই বলেন, গত ৬ মাসে আমরা ৬ হাজার টন মালামাল পরিবহন করতে পেরেছি। কিন্তু অক্টোবর থেকেই বাড়তে থাকে এই পরিমাণ। গত তিন মাসে এই সংখ্যা আরও ১৫ শতাংশ বেড়েছে।

সারাবিশ্বে করোনা প্রতিরোধে পিপিই স্যুট, মাস্ক, গগলসসহ স্বাস্থ্য সুরক্ষা পণ্যের বড় যোগানদাতা চীন। ফলে বিশ্বজুড়ে এসব স্বাস্থ্য সুরক্ষা পণ্য রফতানিতে ব্যস্ত বিভিন্ন কার্গো প্রতিষ্ঠান।

শুধু তাই নয়, বড়দিনকে কেন্দ্র করে বিভিন্ন পণ্য বিশ্বের বিভিন্ন প্রান্তে পৌঁছাতে অন্যতম প্রধান মাধ্যম হয়ে ওঠে চীনের কার্গো বিমান সংস্থাগুলো। একই চিত্র আসন্ন থার্টিফার্স্টের আয়োজনকে কেন্দ্র করেও।









Leave a reply