ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ রবিনসনই হচ্ছেন সালমাদের নতুন গুরু

|

বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডে নারী দলের সাবেক কোচ মার্ক রবিনসন। তবে এখনও এব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কোন ঘোষণা দেয়নি বিসিবি। খুব দ্রুতই এই ঘোষণা দিবে বাসিবি। ২০২১ সালের জানুয়ারি থেকে শুরু হবে নারী দলের ক্যাম্প। সিলেটে ২০২১ সাল থেকে শুরু হবে নারী ক্রিকেটারদের আবাসিক ক্যাম্প সেখানে যোগ দিবেন এই ইংলিশ কোচ। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির ওমেন্স উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি আরো বলেছেন বিশ্বকাপজয়ী এই কোচের সাথে চুক্তি হবে দুই বছরের।

নাদেল বলছেন আসছে জানুয়ারিতেই ঢাকায় পৌঁছাবে রবিনসন। তবে এখনও চুক্তি স্বাক্ষর বাকি থাকলেও আমরা আশা করছি তিনি দলের সাথে ক্যাম্পে যোগ দিবেন। তবে আশি শতাংশ আনুষ্ঠানিকতাই শেষ। তার সাথে দুই বছরের চুক্তি থাকবে।’

২০১৮ সালে ডেভিড ক্যাপেল বিদায় নিলে বাংলাদেশ নারী দলের প্রধান কোচের দায়িত্ব নেন অঞ্জু জৈন। এবছরের মার্চে চুক্তি শেষে দেশে ফিরে যান এই কোচ। এরপর থেকেই সালমা জাহানারা নেই কোন কোচের আন্ডারে। তবে সামনে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ এখন দলের সাথে কোচ না থাকলে খুব বিপদ হয়ে যেতে পারে তাই কোন নির্বাচন করে দ্রুতই মাঠে ফেরানোর উদ্যোগ নিয়েছে বিসিবি।

রবিনসন কোচিং করিয়েছেন সাসেক্সকেও। তবে ২০১৯ সালে অ্যাশেজে সিরিজে ব্যার্থতার দায় নিয়ে ইংল্যান্ড নারী দরের দায়িত্ব থেকে সরে দাড়াতে হয়েছিলো তার। তবে যে ৪ বছর তিনি দায়িত্ব পালন করেছেন সেই সময়টা বেশ সফল ছিলেন রবিনসন। ২০১৭ সালে তিনি বিশ্বাকাপও জিতিয়েছিলেন ইংল্যান্ডকে।









Leave a reply