১০ দল নিয়ে আইপিএলের আয়োজন করবে বিসিসিআই

|

যত দিন যাচ্ছে ততই বাড়ছে আইপিএলের জনপ্রিয়তা। সেই কথা মাথায় রেখেই ২০২২ সালে দল বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত ঘোষণাও দিয়েছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)।

ভারতের গণমাধ্যমগুলো বলছে, গতকাল আহমেদাবাদে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় আইপিএল প্রসঙ্গ তুলে বিসিসিআইয়ের কর্মকর্তারা জানান, ২০২২ সাল থেকে ১০ দল নিয়ে আয়োজন করা হবে আইপিএল।

উল্লেখ্য, ৯ দলের লিগ হলে আইপিলে ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৭৬। এতদিনের আয়োজনে আন্তর্জাতিক ম্যাচগুলোতে খেলোয়াড়রা যোগ দিতে সমস্যায় পড়ে যাবেন। তাই ১০ দল নিয়ে আয়োজনের আগে ভারত বোর্ডকে অবশ্যই আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) দেখে আইপিএলের সূচি নির্ধারণ করতে হবে। বিষয়টি বেশ কষ্টসাধ্য।

এর আগেও ২০১১ সালে ৯ ও ১০ দল নিয়ে আইপিএল আয়োজন করা হয়েছিল। এখন পর্যন্ত আইপিএলের পাঁচবার শিরোপা জয় করে সবচাইতে সফল দল মুম্বাই ইন্ডিয়ানস। তিনবার জিতেছে চেন্নাই সুপার কিংস ও দুইবার কলকাতা নাইট রাইডার্স। একবার করে শিরোপা ঘরে তুলেছে রাজস্থান রয়্যালস, ডেকান চার্জার্স, সানরাইজার্স হায়দরাবাদ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply