ইঞ্জিন বিকল হয়ে সাড়ে তিন ঘণ্টা স্টেশনেই আটকে ছিল কালনি এক্সপ্রেস

|

স্টাফ রিপোর্টার:

নরসিংদীতে ইঞ্জিন বিকল হয়ে সাড়ে তিন ঘণ্টা রেলওয়ে স্টেশনেই আটকা পড়ে ছিল সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর কালনি এক্সপ্রেস।

বৃহস্পতিবার দুপুরে ঢাকাগামী কালনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার এটিএম মুছা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় সাড়ে তিন ঘণ্টা সময় ধরে দুর্ভোগে পড়েন ঢাকাগামী ট্রেনটির সব যাত্রীরা। এর অধিকাংশ যাত্রীকে বিকল্প ইঞ্জিন আসা পর্যন্ত অপেক্ষা করতে দেখা গেছে। তবে কিছু যাত্রী শহরের ভেলানগর থেকে বাসে করে ঢাকার উদ্দেশে রওনা হন।

নরসিংদী রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টা ১৫ মিনিটে সিলেট রেলওয়ে স্টেশন থেকে ১২টি ডাবল বগি নিয়ে কালনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। দুপুর ১২টা ১০ মিনিটে নরসিংদী রেলওয়ে স্টেশনে এসে যাত্রাবিরতি দেয় ট্রেনটি। দুই মিনিট যাত্রাবিরতির পর ট্রেনটি আবার চলতে শুরু করে।

কিন্তু অল্প কিছুদূর যাওয়ার পরই ইঞ্জিন বিকলের কারণে আটকা পড়ে ট্রেনটি। বহু চেষ্টায় ইঞ্জিন সচল না হওয়ার পরে ঘটনাটি কন্ট্রোল রুমে জানানো হয়। পরে রাজধানী ঢাকার কমলাপুর স্টেশন থেকে রিলিফ ট্রেন এসে ৩টা ৪৫ মিনিটে কালনি এক্সপ্রেস ট্রেনটির বগিগুলোকে ঢাকার উদ্দেশে নিয়ে যায়।

নরসিংদী রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার এটিএম মুছা জানান, মোট তিন ঘণ্টা ৩৩ মিনিট আটকা পড়ে ছিল কালনি এক্সপ্রেস ট্রেনটি। পরে ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে পৌনে চারটার দিকে ঢাকার উদ্দেশে রওনা হয়। তবে বিকল ইঞ্জিনটি নরসিংদী স্টেশনেই রেখে যাওয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply