রাষ্ট্রপতির কাছে করা আর্থিক অনিয়মের অভিযোগ ভিত্তিহীন: সিইসি

|

রাষ্ট্রপতির কাছে ৪২ নাগরিকের পাঠানো চিঠিতে নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকালে আঁগারগাওয়ে নির্বাচন ভবনে ওই চিঠিতে করা অভিযোগগুলো খণ্ডন করতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিইসি আরও বলেন, অসত্য তথ্যের ওপর ভিত্তি করে বিশিষ্ট নাগরিকরা কমিশনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। একাদশ জাতীয় সংসদ ও অন্য নির্বাচন নিয়ে তাদের বক্তব্য অনভিপ্রেত ও ভিত্তিহীন।

কে এম নুরুল হুদা জানান, একাদশ সংসদ নির্বাচন ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষণের ক্ষেত্রে ১৫ জন বিশেষ বক্তার জন্য ২ কোটি বরাদ্দ ছিলো না। যথাক্রমে ১ কোটি ৪ লাখ টাকা ও ৪৭ লাখ ৭০ হাজার টাকার সংস্থান ছিলো। অব্যবহৃত অর্থ ট্রেজারিতে ফেরত পাঠানো হয়। কমিশনের সকল ব্যয় অডিটযোগ্যে তাই, অনিয়মের কোন সুযোগ নেই বলে উল্লেখ করেন সিইসি।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরীও ছিলেন। তবে, সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার উপস্থিত ছিলেন না।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর চিঠি দিয়ে ইসির বিরুদ্ধে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি দেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক।  এ বিষয়ে সরাসরি কথা বলার জন্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে অনুরোধও জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply