রংপুরের শ্যামপুর চিনিকল এলাকায় আগামীকাল অর্ধদিবস হরতাল

|

স্টাফ রিপোর্টার:

চিনিকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বুধবারের অর্ধদিবস হরতাল সফল করার দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করছে রংপুরের বদরগঞ্জের শ্যামপুর চিনিকলের শ্রমিক-আখচাষী, কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার চিনিকলের সামনে সকাল ১০টা থেকে অবস্থান নিয়ে এই বিক্ষোভ করেন তারা। তাদের দাবি গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে। সরকার সেখান থেকে সরে না আসা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। আন্দোলনকারীরা শ্যামপুর এলাকার আখ শ্যামপুর চিনিকলে মাড়াই করার সিদ্ধান্ত দেয়া না হলে তারা জমির আখ কেটে অন্য আবাদ করবেন। এছাড়াও দাবি আদায়ে আগামীকাল বুধবারের হরতাল পালনের জন্য সবাইকে আহবান জানান। আন্দোলনে অংশ নেয়া পরিবারের সদস্য এবং শ্রমিকরা বলছেন মিলটি চালুর সিদ্ধান্ত থেকে সরে না আসলে তাদের জীবন এবং জীবিকা হুমকির মুখে পড়বে।

শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলু আমিন জানিয়েছেন আগামীকাল ভোর ছয়টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শ্যামপুর বন্দর এলাকায় হরতাল পালন করা হবে। স্টেশনে কোন ট্রেন যাতায়াত করতে দেয়া হবে না দোকানপাটসহ সবকিছুই বন্ধ থাকবে। এর পরও যদি সরকার সিদ্ধান্ত থেকে সরে না আসে তাহলে রাজপথ রেলপথ অবরোধ সহ লাগাতার হরতালের কর্মসূচি দেয়া হবে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply