টেস্টের আগে বাবর আজমকে নিয়ে আরেক দুঃসংবাদ

|

বাবর আজমবিহীন পাকিস্তানকে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড। মঙ্গলবার সিরিজের শেষ টি-টোয়েন্টিতে থাকছেন না বাবর আজম।

শুধু তাই নয়, নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর একই দুঃসংবাদ পেলো পাক দল। চোট থেকে পুরোপুরি সেরে উঠেননি বাবর আজম। তাই ২৬ ডিসেম্বরের মাউন্ট মাঙ্গুনুইয়ে হতে যাওয়া প্রথম টেস্টেও বাবরকে পাচ্ছে না তার দল।
একই টেস্টে থাকছেন না ওপেনার ইমাম-উল হকও।

সোমবার এ তথ্য নিশ্চিত করে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, ২৬ ডিসেম্বর বক্সিং-ডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারছেন না বাবর আজম ও ইমাম-উল হক। ইনজুরিতে পড়েছেন ইমাম। বাবরের অনুপস্থিতিতে প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দেবে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। আর ইমামের বদলে একাদশে ঠাঁই পেয়েছেন ২৪ বছর বয়সী ইমরান বাট।

কায়েদ-ই-আজম ট্রফির গত মৌসুমে রানের বন্যা বইয়ে দেন ইমরান বাট। ৬২-এর ওপর গড়ে ৯৩৪ রান করেছিলেন তিনি।

সোমবার এক বিবৃতিতে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল হক বলেন, ‘কোনো রকম নেট সেশন ছাড়া বাবর আজমের টেস্টে নেমে পড়া কঠিন। তাই প্রথম টেস্টে তাকে পাওয়া যাচ্ছে না। আমি আশা করি, বাকিরা মাউন্ট মাঙ্গুনুইতে সুযোগটা কাজে লাগাবে। টি-টোয়েন্টি সিরিজের ব্যর্থতা আড়াল করে দেবে।

প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড:
মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ।
তথ্যসূত্র: ইএসপিএনক্রিকইনফো


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply