লোকসান নিয়ে ঠাকুরগাঁও সুগারমিলের আখ মাড়াই কার্যক্রম শুরু

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

পঞ্চগড়, সেতাবগঞ্জ ও ঠাকুরগাঁওয়ে তিনটি সুগারমিলের মোট ১ লক্ষ ৫৩ হাজার মেট্রিকটন আখ মাড়াইয়ের লক্ষমাত্রা নিয়ে জেলার একমাত্র ভারী শিল্প ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ৬৩তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মিলের মাড়াই কার্যক্রম চলবে ১১০ দিন।

শুক্রবার বিকালে ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মাড়াই মওসুমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

আখ মাড়াই মওসুমের উদ্বোধন উপলক্ষে মিল চত্তরে সুগারমিলের উন্নয়নসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান পিপিএম-সেবা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এনায়েত আলী উলুব্বীসহ মিলের অন্যান্য কর্মচারী ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

১৯৫৬ সালে স্থাপিত ঠাকুরগাঁও সুগার মিলটি ১৯৫৭-৫৮ মৌসুমে আনুষ্ঠানিকভাবে আখ মাড়াই কার্যক্রম শুরু করে। শুরু থেকে এখন পর্যন্ত লাভ তো দূরের কথা উল্টো প্রায় ১৬০ কোটি টাকা লোকাসান গুনতে হয়েছে মিলটিকে। প্রতি মাড়াই মৌসুমে দেড় থেকে দুই মাস চালু থাকলেও বছরের বাকি সময়গুলোতে বন্ধ থাকে মিলটি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply