লক্ষ্মীপুরে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই এতিমখানা

|

লক্ষ্মীপুরে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই এতিমখানা

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ছাই হলো এতিমখানার একাংশ। শুক্রবার (১৮ ডিসেম্বর) ভোররাতে সদরের মান্নারী ইউনিয়নের যাদৈয়া গ্রামে আলহাজ্ব মাওলানা আহম্মদ উল্লাহ ছাহেব মাদ্রাসা কমপ্লেক্স ও এতিমখানায় এ ঘটনা ঘটে।

মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, ভোররাতে ফজরের নামাজের জন্য ঘুম থেকে উঠলে খাবারঘরে আগুন জ্বলতে দেখে মাদ্রাসা-শিক্ষক শিক্ষার্থীরা। ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

মাদ্রাসা কর্তৃপক্ষের ধারণা, মাদ্রাসার নিরাপত্তা দেয়ালের ওপর দিয়ে পেট্রল ঢেলে আগুন লাগানো হয়েছে। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

জানা গেছে, প্রতিষ্ঠানের পার্শ্ববর্তী সাইফ উদ্দিন ও আবদুল মালেকদের সঙ্গে রাস্তা নির্মাণ নিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। সাইফ উদ্দিনরা মাদ্রাসার জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ করার চেষ্টা করে। এতে বাধা দিলে মাদ্রাসা পরিচালক মনিরের ওপর একাধিকবার হামলা চালানো হয়। মাদ্রাসার দুটি গাছ রাস্তা নির্মাণের জন্য সাইফ উদ্দিনরা জোরপূর্বক কেটে ফেলে। এসব ঘটনায় মাদ্রাসার পরিচালক মনির বাদি হয়ে আদালতে দুটি মামলা করেন। এরমধ্যে একটি মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী তদন্ত করে প্রতিবেদন দিয়েছে আদালতে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ওয়াসি আজাদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হতে পারে। আগুনে দুই লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply