ক্যান্সার আক্রান্ত ‘বদি’কে সাহস দিলেন ‘বাকের ভাই’

|

তাদের পরিচিতি যেন এক সুতোয় গাঁথা। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় নায়ক ‘কোথাও কেউ নেই’-তে বদি চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেতা আব্দুল কাদের। সেই নাটকে বাকের ভাই বদির আশ্রয় হয়ে ছায়া দিয়ে গেছেন বারবার। তুমুল জনপ্রিয় সেই চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। বাস্তবেও বদির বিপদে ছায়া হয়েই সাহস জোগালেন নূর।

কঠিন সময় পার করছেন আব্দুল কাদের। ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে লড়াই করছেন। খবর পেয়ে তাকে ফোন করেন আসাদুজ্জামান নূর। দিলেন সাহস।

জানা গেছে, বেশ কয়েক দিন ধরে খেতে পারছিলেন কাদের। কারও সাথে কথাও বলছেন না সেভাবে। কিন্তু প্রিয় বাকের ভাইয়ের ফোন পেয়ে কিছুটা সাহস পেয়েছেন, চাঙ্গা অনুভব করছেন।

চেন্নাইয়ে থাকা আব্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম গণমাধ্যমকে জানান, তিনি বাবাকে বলেছেন, তারা সব সময় তার পাশে আছেন। তার জন্য অ্যাম্বুলেন্স থেকে শুরু করে সবকিছু প্রস্তুত রাখা হবে। কয়েকদিন হলো বাবা কিছুটা ভেঙে পড়েছেন। নূর আঙ্কেল ফোন করলে বাবা বেশ চাঙা বোধ করেন। আঙ্কেলের সঙ্গে আগ্রহ নিয়ে কথা বললেন।

জানা গেছে, আব্দুল কাদের বেশকিছু ধরেই অসুস্থ বোধ করছিলেন। একাধিক পরীক্ষা-নিরীক্ষা করেও কোনো রোগ ধরা পড়ছিল না। কয়েকদিন আগে পুরো শরীর সিটি স্ক্যান করে জানতে পারেন শরীরে টিউমার রয়েছে। সেটি অপসারণ করাতে চেন্নায় গিয়ে জানতে পারেন তার ক্যান্সার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply