চবিতে বিজয় দিবসের ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারের ছবি!

|

কেন্দ্রীয় শহীদ মিনারের ছবি দিয়ে বিজয় দিবসের ব্যানার। আর এই ব্যানারের সামনে দাঁড়িয়ে বিজয় দিবসের সংক্ষিপ্ত আলোচনা সভায় আয়োজন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা সমালোচনা। বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরাও এটিকে অসঙ্গতি হিসেবে দেখছেন।

বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্বাধীনতা স্মারক ভাস্কর্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় আয়োজিত আলোচনা সভার ব্যানারে দেখা গেছে শহীদ মিনারের ছবি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বলছেন, শহীদ মিনার বাংলাদেশের চেতনার অংশ হলেও ভিন্ন প্রেক্ষাপটের এই ছবি দিয়ে মহান বিজয় দিবসের বেমানান।

যদিও অনিচ্ছাকৃত এই ভুলের কথা স্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই ব্যানার তৈরির মধ্য দিয়ে কর্তৃপক্ষ শহীদ দিবস ও বিজয় দিবসের পার্থক্য নিরূপণে ব্যর্থ হয়েছে বলে মনে করছেন সিনিয়র শিক্ষক এবং কর্মকর্তা কর্মচারীরা।

জানা গেছে, ব্যানারটি তৈরির দায়িত্বে ছিলেন উপাচার্য দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম।

তিনি জানান, আগের ধারাবাহিকতায় এই ব্যানারটি তৈরি করেছি। আগেও শহীদ মিনারের ছবি দিয়ে ব্যানার তৈরি করা হয়েছে। আমরা এটি নিয়ে অভিযোগ পেয়েছি, আগামীতে আর এমনটা হবে না আশা করি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান বলেন, ব্যানার তৈরির সময় আমাদেরকে দেখানো হয়নি, ফলে অনিচ্ছাকৃতভাবে এই ভুলটা হয়ে গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply