ঢাকার ব্যাটসম্যানদের খাবি খাওয়ালো চট্টগ্রামের বোলাররা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রামের বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে ঢাকার ব্যাটসম্যানরা। মাত্র ১১৭ রানের মামুলি লক্ষ্য ছুড়ে দিয়েছে তারা। অথচ লিগ পর্বে দুরন্ত চট্টগ্রামের একমাত্র হারটি ছিল বেক্সিমকো ঢাকার বিপক্ষে। যদিও মুখোমুখি দেখা হওয়া প্রথম ম্যাচে ঢাকাকে গুড়িয়েই দিয়েছিল সালাহউদ্দিনের দল।

গোটা টুর্নামেন্টেই দেখা গেছে টস জিতে বেশিরভাগ অধিনায়কই প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। তবে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) কী মনে করে যেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মুশফিক। পরে বল করতে গিয়ে বোলাররা যে শিশিরের কারণে ভোগান্তিতে পড়তে পারেন সে হিসেব কতটা কষেছেন সেটি নিয়ে কথাবার্তা জমে উঠার আগের ঢাকার ব্যাটিংয়ের দৈন্যদশা ফুটে উঠতে থাকে।

নতুন এক জুটিকে ওপেন করতে পাঠিয়েছিলেন মুশফিক। সাব্বির রহমানের সাথে ব্যাটিং উদ্বোধনে নামেন মুক্তার আলী। তবে এই পরীক্ষা সুফল বয়ে আনেনি ঢাকার জন্য। তৃতীয় ও চতুর্থ ওভারে ১৯ রানের মধ্যে দুই ওপেনার সাব্বির রহমান (১১) ও মুক্তার আলীর (৭) বিদায় ঢাকাকে বড় ধাক্কা দেয়। এরপর মুশফিকের সঙ্গে মোহাম্মদ নাঈম ৩১ রানের জুটি গড়ে ফিরে যান। ইনিংস শেষে ঢাকার এটাই ছিল সেরা জুটি।

ইনিংস সেরা ২৫ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম ও আল-আমিন। মুশফিক খেলেন ৩১ বল, আর আল-আমিন ১৮টি। ইয়াসির আলীর ব্যাটে আসে দ্বিতীয় সেরা ২৪ রান। তেমন কেউ বড় স্কোর কিংবা ঝড়ো ব্যাটিং করতে না পারায় নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১৬ রানের মামুলি সংগ্রহ করে ঢাকা।

কৃতিত্ব চট্টগ্রামের বোলারদের। কৃপণতার পাশাপাশি পাল্লা দিয়ে উইকেট শিকার করেছেন তারা। মোস্তাফিজ তিনটি এবং শরিফুল ইসলাম দুটি উইকেট নেন। বাকি ৪ বোলারই নেন একটি করে উইকেট। এদের মধ্যে নাহিদুল আর সৌম্য যথাক্রমে ৩.৭৫ ও ৩ ইকোনোমি রেটে রান দিয়েছেন। এমন তোপের মুখে ‘দুর্গতি’ ছাড়া ঢাকার ব্যাটসম্যানদের আর কী গতি?

সংক্ষিপ্ত স্কোর:
টস : বেক্সিমকো ঢাকা

বেক্সিমকো ঢাকা : ১১৬/১০ (২০ ওভার)
মুশফিক ২৫, আল-আমিন ২৫, ইয়াসির ২৪, নাঈম ১২
মোস্তাফিজ ৩২/৩, শরিফুল ১৭/২, নাহিদুল ১৫/১


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply