কুমিল্লায় আগুন নেভাতে গিয়ে শিশুর মৃত্যু, পুড়ে গেলো ৯টি দোকান

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় দোকানের আগুন নেভাতে গিয়ে মো. আরাফাত নামে এগারো বছরের এক শিশু নিহত হয়েছে। ওই অগ্নিকাণ্ডে লেপ-তোষকের দোকানসহ ৯টি দোকান আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে কুমিল্লা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করেছে। মঙ্গলবার কুমিল্লার শহরতলী চাঁনপুর বৌবাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে নিহত আরাফাত চাঁনপুর গাউছিয়া মসজিদ এলাকার বারেক মিয়ার ছেলে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন আগুনে শিশু নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ওই আগুনে লেপ-তোষকের দোকানটি একেবারে পুড়ে ছাই হয়েছে। সেই সাথে তার পার্শ্ববর্তী জুতা, মোবাইল, মুদি ও কসমেটিকসের দোকনসহ আরও ৮টি দোকান আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই আগুন নেভাতে এসে আরাফাত নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানগুলোতে প্রায় ২ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতির পরিমাণ রেকর্ড করা হয়েছে। সেই সাথে ফায়ার সার্ভিসের সদস্য আরও ২০ লাখ টাকার মালামাল আগুনের ক্ষতিগ্রস্ত থেকে রক্ষা করেছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন বলেন, বাজারে অগ্নিকাণ্ড দেখে আরাফাত আগুন নেভাতে আসে। ওই শিশু সাবধানতা অবলম্বন না করায় তার গায়ে আগুন ধরে যায়। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই ঘটনাস্থলে মারা যায় শিশুটি।

ইউএইচ/









Leave a reply