তারুণ্যের চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে ‘অভিজ্ঞ’ খুলনা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তারুণ্য নির্ভর গাজী চট্টগ্রামকে ৪৭ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠলো অভিজ্ঞদের মিশেলে গড়া জেমকন খুলনা।

চট্টগ্রাম ২১১ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই শূন্য রানে মাশরাফীর বলে আউট হয়ে যান সৌম্য সরকার আর ২৪ রান করে মাশরাফীর বলে ভেঙে যায় লিটন দাসের উইকেট। এরপর মাহমুদুল হাসান জয় আর আর অধিনায়ক মোহাম্মদ মিঠুনের ব্যাটে স্বপ্ন দেখতে থাকে কোট সালাহউদ্দিনের দল। কিন্তু ৩১ রান করা জয়কেও ফেরান ম্যাশ। মিঠুন আউট হন ৫৩ রানে। দারুণ এক স্লোয়ারে তার উইকেট ভাঙেন আরিফুল। এরপর শামসুর রহমানের ১৮ আর মোসাদ্দেক সৈকতের ১৭ ছাড়া বলার মতো স্কোর করতে পারেনি চট্টগ্রামের আর কেউই। ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা মাশরাফী। আরিফুল আর হাসান মাহমুদ নিয়েছেন ২টি করে উইকেট। অপর উইকেটটি সাকিবের।

এর আগে, টস হেরে ব্যাট করতে নামা খুলনাকে উড়ন্ত সূচনা এনে দেন জহুরুল ইসলাম আর জাকির হোসেন। গড়েন ৭১ রানের জুটি। এরপর ইমরুল কায়েসের ১২ বলে ২৫ রানের ক্যামিও। হাফসেঞ্চুরি করা জহুরুল ইসলাম ফেরেন ৫১ বলে ৮০ রানের ঝড়ো এক ইনিংস খেলে। এরপর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ৯ বলে ৩০ রানের তাণ্ডব আর সাকিব আল হাসানের ২৮ রানে ভর করে ২১০ রানের বড় সংগ্রহ পায় খুলনা।

সংক্ষিপ্ত স্কোর
জেমকন খুলনা: ২১০/৭ (২০ ওভার)

(জহুরুল ৮০, জাকির ১৬, ইমরুল ২৫, সাকিব ২৮, মাহমুদউল্লাহ ৩০, আরিফুল ১৫, মোস্তাফিজ ২/৩১, মোসাদ্দেক ১/২৭)।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ১৬৩ (১৯.৪ ওভার)

(লিটন ২৪, মাহমুদুল ৩১, মিঠুন ৫৩, মোসাদ্দেক ১৭, শামসুর ১৮, মাশরাফি ৫/৩৫, হাসান মাহমুদ ২/৩৫, আরিফুল ২/২৬)।

ফলাফল: খুলনা ৪৭ রানে জয়ী
ম্যাচসেরা: মাশরাফী বিন মোর্ত্তজা।

ইউএইচ/









Leave a reply