কাজ করছে না ইউটিউব-জিমেইল-গুগল ড্রাইভ

|

জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব কাজ করছে না। ইউটিউবের সার্ভারে প্রবেশ করতে গেলে ‘সামথিং ওয়েন্ট রং…’ বার্তা প্রদর্শন করছে। একই সমস্যা করছে বহুল জনপ্রিয় ই-মেইল সার্ভিস ‘জিমেইল’-এও। এতে প্রবেশ করতে গেলে ‘অ্যাকাউন্ট টেম্পোরারি আনঅ্যাভেইলেভল’ বার্তা প্রর্দশন করে দুঃখপ্রকাশ করা হচ্ছে। সমস্যা হচ্ছে গুগল ড্রাইভের ক্ষেত্রেও।

সোমবার সন্ধ্যায় এ সমস্যা দেখা দেয়। হ্যাকিং নাকি সার্ভারের ত্রুটি- ঠিক কী কারণে এ সমস্যা হচ্ছে সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে, বহুল ব্যবহৃত এই প্ল্যাটফর্মগুলোর সাময়িক সমস্যার কারণে বিড়ম্বনায় পড়ছেন অনেকে।

এ বিষয়ে যমুনা ডিজিটালের রাসেল মিয়া জানান, এই প্লাটফর্মগুলো নিয়ে আমাদের সার্বক্ষণিক কাজ করতে হয়। বিশেষ করে মানুষের কাছে প্রতিনিয়ত সংবাদ পৌঁছে দেয়ার ক্ষেত্রে আমাদের ইউটিউব চ্যানেল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই সমস্যার কারণে আমাদের কাজে যেমন বিড়ম্বনা সৃষ্টি হয়েছে তেমনি বঞ্চিত হচ্ছে ব্যবহারকারীরাও।

এদিকে, এই জনপ্রিয় প্লাটফর্মগুলোর সেবা ব্যাহত হওয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নির্ভরশীল মানুষদের মাঝে। পূর্ব নির্ধারিত ভিডিও কর্মশালা ব্যাহত হওয়ায় নিবন্ধনকারীদের কাছে দুঃখপ্রকাশ করতেও দেখা গেছে আয়োজকদের।









Leave a reply