বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা করার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাবেক ১০১ সচিব

|

বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা করার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাবেক ১০১ সচিব। আজ সোমবার প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব ও সাবেক প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক এবং অভিন্ন স্বত্বা। বঙ্গবন্ধুকে অবমাননা স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে অবমাননার সমার্থক। সম্প্রতি গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, একটি স্বার্থান্বেষী, সাম্প্রদায়িক মৌলবাদী ও উগ্র জঙ্গীবাদী গোষ্ঠী বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননার অপচেষ্টা করছে। শুধু তাই নয়, তারা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মানাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে যা কেবল ধৃষ্টতা নয়, বরং রাষ্ট্রদ্রোহিতার নামান্তর। এই সাম্প্রদায়িক মৌলবাদী ও উগ্র জঙ্গীবাদী গোষ্ঠী ‘৭৫-এর ঘাতকদের দোসর।

এসময় বিবৃতিতে এই ঘৃণ্য ও বর্বরোচিত কর্মকাণ্ডে যুক্ত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি দাবি করে ভাস্কর্যশিল্প ও সাংস্কৃতিক স্বাধীনতার বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থানকারী মৌলবাদের মূলোৎপাটনের আহ্বান জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে এবং স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপনলগ্নে স্বাধীনতাবিরোধী, ‍উগ্রবাদী অপশক্তির এহেন সংস্কৃতিবিরোধী ও রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড বাংলাদেশের অব্যাহত প্রগতির অভিযাত্রাকে ব্যাহত করার একটি পরিকল্পিত অপচেষ্টা। সচিবরা এ বিষয়ে সরকারের কঠোর অবস্থানের পাশাপাশি দেশের সকল নাগরিকের সচেতন ভূমিকাও প্রত্যাশা করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply