বিমানবন্দর থেকে ফের ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

|

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন ৩য় টার্মিনালে মাটি খোঁড়ার সময় ২৫০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকালে বোমাটি উদ্ধার করা হয়।

বিমানবন্দর পরিচালক মোঃ মোকাব্বির হোসেন জানান, শাহজালাল বিমানবন্দরে নির্মাণাধীন ৩য় টার্মিনালে মাটি খোঁড়ার সময় ২৫০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাটি নিষ্ক্রিয় করতে টাইঙ্গাইলের রসল পুর ফায়ার রেঞ্জে পাঠানো হচ্ছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বােম্ব ডিসপােজাল দল আধুনিক যন্ত্রপাতি সহকারে দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌছে বােমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বােমাটি ধ্বংস করার উদ্দেশ্যে প্রয়ােজনীয় সতর্কতার সাথে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। বােমা বিশেষজ্ঞরা ধারণা করছেন। বােমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।

এর আগে, গত বুধবার (৯ ডিসেম্বর) বিকেল মাটি খোঁড়ার সময় আরো একটি বোমা উদ্ধার করা হয়। বোমাটি নিষ্ক্রিয় করে ময়মনসিংহ বিমান বাহিনীর মুক্তাগাছা ঘাটিতে পাঠিয়ে দিয়েছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমা সাদৃশ বস্তুটির যাচাই বাছাই করতেই সেখানে পাঠানো হয়েছে বলে জানা গেছে ।









Leave a reply