সবার প্রিয় ‘সাজু ভাই’ আর নেই

|

আলীনূর রহমান খান সাজু।

সাভারের বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলীনূর রহমান খান সাজু মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হে রজিউন। তার বয়স হয়েছিলেো ৭৪ বছর।

বৃহস্পতিবার সকালে বার্ধক্যজনিত কারণে মৃত্যুর মুখে ঢলে পড়েন এই গুণী ব্যক্তি। বাদ মাগরিব সাভারের তারাপুর ঈদগা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নেয়া হয় মরহুমের গ্রামের বাড়ি শিমুলিয়া ইউনিয়নের মুনসুরবাগে। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

আলীনূর রহমান খান সাজুর মৃত্যুতে শোক জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সাভারের মেয়র মো. আব্দুল গণি, উপজেলা চেয়ারম্যান মনজুরুল আলম রাজিব, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম, মানিক মোল্লা, তেতুলঝোঁড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ইলিয়াস খান, সাভার কলেজের অধ্যক্ষ মো. তৌহিদ হোসেন ও এলাকার সকল স্কুল কলেজের শিক্ষকবৃন্দসহ উপজেলার গণ্যমান্য ব্যক্তিরা।

আলীনূর রহমান খান সাজু সাভারবাসীর কাছে পরিচিত ছিলেন ‘সাজু ভাই’ নামে। সাভার উপজেলাবাসীর অভিভাবকসম এই মানুষটা সবার সুখে-দুখে চেষ্টা করেছেন পাশে থাকার জন্য। কারও পড়াশোনার সমস্যা, কারও মেয়ের বিয়ে, কারওবা আবার আইন-আদালত সংক্রান্ত ঝামেলা, কারও রাজনৈতিক সমস্যা, অর্থনৈতিক সাহায্য করাসহ মানুষের কাছাকাছি থাকার চেষ্টায় ছিলেন অবিরত।

সাভারের রাজনীতি, সমাজজীবন সর্বক্ষেত্রে তার ছিল অবাধ বিচরণ। নাগরিক দায়িত্ব পালনে কখনই পিছপা হননি সবার প্রিয় ‘সাজু ভাই’। একইসাথে যে কোন দুর্নীতি, অন্যায়, অনিয়মের বিরুদ্ধে তার কলম চলেছে সমানতালে। সত্তরের দশকের এই ছাত্রনেতার বিদায়ে শোকাহত সাভারবাসী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply