খুলনাকে হারিয়ে সেরা চার প্রায় নিশ্চিত ঢাকার

|

টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে খুলনার বিপক্ষে ২০ রানের জয় পেয়েছে ঢাকা। এই জয়ের ফলে শেষ চার প্রায় নিশ্চিত হয়ে গেছে ঢাকার। দুপুরে টসে হেরে ব্যাট করতে নেমে সাব্বির রহমানের ফিফটিতে ৭ উইকেটে ১৭৯ রান তোলে বেক্সিমকো ঢাকা। জবাবে ১৮০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫৯ রানেই থেমে যায় খুলনার ইনিংস। ফলে ২০ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় সাকিব-মাশরাফীর খুলনাকে।

মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার দেয়া জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ব্যাটার জাকির ও সাকিব আল হাসানকে হারিয়ে বিপদে পড়ে খুলনা। ওপেনার জহুরুল ইসলাম ৫৩ রানের ইনিংস খেললেও সেটি জয়ের জন্য খুব বেশি ভূমিকা রাখতে পারেনি।

পরের ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে। রান বলতে রিয়াদের ২৩ ও শামীমের ২৪। পরের ব্যাটসম্যানদের আরও খারাপ অবস্থা তাই শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে খুলনাকে। এই জয়ের ফলে সেরা চার প্রায় নিশ্চিত ঢাকার। ঢাকার পক্ষে রবিউল নিয়েছেন তিনটি উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন রুবেল হোসেন ও মুক্তার আলী।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে মোহাম্মদ নাইমকে হারালেও ব্যাট হাতে দলের রানের চাকা সচল রাখেন সাব্বিররা। ব্যক্তিগত ৩৬ রানে ফিরে যান নাইম। সাব্বির করেন ৫৬ রান। আল আমিন করেছেন ৩৬ রান। এদিন ব্যাট হাতে রান করতে পারেননি দলনেতা মুশফিকুর রহিম। মাত্র তিন রানেই প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। এরপর অনূর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন আকবর আলীর ৩১ রানে দলের সংগ্রহ দাড়ায় ১৭৯ রান।

বল হাতে এদিনও সাকিব ব্যর্থ। তিন ওভারে ৩৬ রান দিয়ে কোনো উইকেট পাননি এই অলরাউন্ডার। চার ওভার বল করে মাশরাফী নিয়েছেন ১টি উইকেট। দুটি উইকেট নিয়েছেন খুলনার শাহিদুল ইসলাম









Leave a reply