মালয়েশিয়ার রাজার কাছে বাংলাদেশের হাই কমিশনারের পরিচয়পত্র পেশ

|

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় নিযুক্ত হাইকমিশনার মো. গোলাম সারওয়ার দেশটির রাজা মহামহিম ইয়াং ডি-পয়ােন আগাং আল-সুলমান আল্লাহ রিয়াদ্দীন আল মুফ বিহি শাহ ইবনি আহুম সুকান আলী আহমদ আল মুকাই ইন বিল্লাহ এর কাছে হাইকমিশনার হিসেবে পরিচয়পত্র পেশ করেছেন। মালয়েশিয়ার জাতীয় রাজদরবার জানা নেজাতে পরিচয়পত্র অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানের পরে সংক্ষিপ্ত মতবিনিময়ের সময় মালয়েশিয়ার রাজা হাইকমিশনারকে গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণ করার জন্য অভিনন্দন জানান। উত্তরে হাইকমিশনার তাকে মালয়েশিয়ার রাষ্ট্রদূত হিসেবে গ্রহণ করার জন্য মালয়েশিয়ার রাজাকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন। এছাড়া দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে হাইকমিশনার রাজার সঙ্গে মধ্যাহ্নভোজে যোগদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রাজদরবারের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, মালয়েশিয়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান, মালয়েশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ ও মধ্য এশিয়া বিভাগের আন্ডার সেক্রেটারি ও দূতাবাসের ডেপুটি হাইকমিশনার উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply