রূপপুর প্রকল্পে নির্মাণাধীন ভবনে দুর্ঘটনায় ১৫ শ্রমিক আহত

|

নিজস্ব প্রতিবেদক:

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে নির্মাণাধীন ভবনের দেয়ালের রড হেলে পড়ে ১৫ শ্রমিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্যদের ঈশ্বরদী সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘নিকিমথ’ কোম্পানির কাজ করার সময় মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে প্রকল্প এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ঈশ্বরদী হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, গুরুতর আহত মামুনকে (৩০) রাজশাহী পাঠানো হয়। অন্যান্য আহতরা হলো- লিটন হোসেন (৪০), জাহিদুল (৩৮), জিল্লুর হোসেন (৩৮), আসাদুজ্জামান পলাশ (৩২), আব্দুর রহমান (২৪), কিরণ প্রামাণিক (৩৯), আবু সাইদ (৪৫), মেহেদী হাসান (২০) ও জুয়েল বিশ্বাস (৩২)। আরও ৫ জন স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহণ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিকিমথ কোম্পানির একটি ভবনের ইউএফসি-৬ এলাকায় ইউকেএস ভবনের কাজ করার সময় দেয়াল তৈরির জন্য বাঁধা রড হেলে পড়লে এই শ্রমিকরা আহত হয়। ৪০ ফিট উচ্চতা সম্পন্ন এবং মাথায় ৩৬ ফিট এই দেয়াল নির্মাণের জন্য ২৮ মিলি রড বাঁধা ছিলো। এখানে কাজ করার সময়ই রড হেলে পড়ে। আহতদের দ্রুত ঈশ্বরদী হাসপাতালে নেয়া হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply