ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বেতনা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহীনি বিএসএফ’র গুলিতে রবিউল ইসলাম (২৫) ও নাজির উদ্দীন (৩০) নামের দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোরে ভারতের উত্তর দিনাজপুরের ফুলবাড়ি থানার ১৭১ কোয়ালীগড় ক্যাম্পের বিএসএফ জওয়ানদের ছোড়া গুলিতে তাদের মৃত্যু হয়। নিহত রবিউল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি গ্রামের ভুকু মিঞার ছেলে এবং নাজির উদ্দীন একই উপজেলার বড়বাড়ি মশালডাঙ্গী গ্রামের আব্দুল মজিদের ছেলে।

হরিপুর থানার ওসি এস এম আওরঙ্গজেব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, মঙ্গলবার ভোর আনুমানিক সাড়ে ৬টার দিকে রবিউল ও নাজির উদ্দীনসহ বেশ কয়েকজন বেতনা সীমান্ত তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে উত্তর দিনাজপুরের ফুলবাড়ি থানা এলাকায় প্রবেশ করলে কোয়ালীগড় ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও রবিউল ও নাজির উদ্দীন গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশ এলাকায় ফিরে আসে। পরে স্থানীয়রা তাদের নিজ পরিবার ও পুলিশকে খবর দিলে পুলিশ দু’জনকে উদ্ধার করে। রবিউলকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয় এবং নাজির উদ্দীনকে গুরুতর অবস্থায় দিনাজপুর মেডিকেল নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এঘটনায় পুলিশের পক্ষ থেকে হরিপুর থানায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। ঠাকুরগাঁও ৫০ বিজিবির সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply