সম্মতির বিয়েতেও লাভ জিহাদ’র অভিযোগ! ভারতে গ্রেফতার মুসলিম যুবক

|

এবার প্রাপ্ত বয়স্ক হিন্দু মেয়েকে তার সম্পূর্ণ সম্মতিতে বিয়ে করা সত্ত্বেও ‘লাভ জিহাদ’র অভিযোগে ভারতের উত্তর প্রদেশের মোরাদাবাদে এক মুসলিম যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ম্যারেজ রেজিস্ট্রারের অফিসে তাদের বিয়ে নথিভুক্ত করাতে গেলে সেখান থেকে তাদের গ্রেফতার করা হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

এসময় অভিযুক্ত যুবকের সাথে তার ভাইকেও গ্রেফতার করে পুলিশ। শুক্রবারের এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেখা যায়, সেখানে উগ্র হিন্দুত্ববাদী বজরং দলের লোকজন ওই যুবক ও তার সাথে থাকা লোকদের আটক করে সদ্য জারি হওয়া অধ্যাদেশ অনুযায়ী হিন্দু তরুণীর ধর্ম বদলের বিষয়ে বিয়ের আগে তারা জেলা প্রশাসকের অফিসে নোটিস দিয়েছিলেন কি না। তারপর তাদের আটকে রেখে বজরং দলের সদস্যরা পুলিশে খবর দিলে পুলিশ এসে তাদের গ্রেফতার করে।

তবে ঘটনার সময় ওই তরুণী স্পষ্টভাবেই বলেন, ‘আমি সাবালিকা, স্বেচ্ছায় বিয়ে করেছি।’

মোরাদাবাদের কাঁঠ থানার পুলিশ কর্মকর্তা অজয় গৌতম জানান, ওই তরুণীর বাবা-মায়ের অভিযোগের ভিত্তিতে ওই যুবক ও তার ভাইকে গ্রেফতার করা হয়েছে।

লাভ জিহাদের অভিযোগে সম্প্রতি সীতাপুলে সাত যুবককে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ। এছাড়াও লক্ষ্মৌয়ে এক যুগলের বিয়ে ব্ন্ধ করে দিয়েছে পুলিশ। এইসব ঘটনায় রাজ্যটির বিভিন্ন থানায় করা হয়েছে একাধিক মামলাও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply