অনিলকে অবসরে যাওয়ার খোঁচা পরিচালক অনুরাগ কাশ্যপের

|

টুইটে গত কদিন ধরে বেশ জমিয়েছেন বলিউডের অভিনেতা অনিল কাপুর ও পরিচালক অনুরাগ কাশ্যপ। খোঁচা মেরে অনিলকে একপর্যায়ে অবসরে যাওয়ার কথাও বললেন কাশ্যপ। ছেড়ে কথা বলছেন না অনিলও। তবে কারণ কী?

আনন্দবাজার জানায়, সোমবার দুপুর থেকে চলমান এই সোশ্যাল যুদ্ধে কেউ কাউকে ছাড় দিচ্ছেন না। ঘটনার সূত্র ঘেটে পাওয়া যায়, ‘ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডস’ পেয়েছে হিন্দি ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’। সেই নিয়ে পোস্ট করেছিলেন অনিল কাপুর। তার পোস্টটি শেয়ার করে ‘অস্কার’ না পাওয়া নিয়ে খোঁটা দেন কাশ্যপ। আর সেই থেকেই একে অপরকে অপমান করেই চলেছেন।

অপমানের ইঙ্গিত দিয়ে কাশ্যপ দাবি করেন, অনিলের ঘন চুলের জন্য সিনেমায় সুযোগ পান তিনি। এমনকি অনিলকে অবসর নিতেও বলে দিলেন অনুরাগ। লিখেছেন, ‘স্যার, সমস্ত ৪০ বছরের পুরনো গাড়িকেই কিন্তু ভিনটেজ বলে না। কোনটাকে বিপদও বলে’। পাশে হ্যাশট্যাগ দিয়ে লেখা, ‘অবসর হাতছানি দিচ্ছে’। শুধু তাই নয়, সঙ্গে ছবিও দিয়েছেন। নতুন চারটে ছবির পোস্টারের কোলাজ। সব ছবিতেই অনিল কাপুর অভিনয় করেছেন।

উত্তরে অনিল লিখলেন, ‘আরে আমার গাড়ি ৪০ বছর চলেছে এই অনেক। তোর গাড়ি তো গ্যারেজ থেকেই বেরয়নি এখনও’।

এর ঠিক পাল্টা জবাবে কাশ্যপ লেখেন, ‘গাড়িটা যদি রেস থ্রি-র গাড়ি হয়, তা হলে গ্যারেজ থেকে না বেরনোই ভাল’। এ বারে অনিল হিসেবের খাতা খুললেন। দেখিয়ে দিলেন, তার অভিনীত ‘রেস থ্রি’ ছবিটি বক্স অফিসে কত টাকার ব্যবসা দিয়েছে আর অনুরাগ পরিচালিত ‘বম্বে ভেলভেট’ কত। যেখানে রেস-থ্রি ৩০০ কোটি আর বম্বে ভেলভেট ৪৩ কোটি টাকা।

টুইট শেয়ার করে কাশ্যপের লেখেন, ‘ঠিক আছে স্যার। কাঁদবেন না’। নীচে অনিল কাপুরের ছবিও সংযুক্ত করে দিয়েছেন পরিচালক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply