উলভারহ্যাম্পটনকে হারিয়ে বড় জয় পেলো লিভারপুল

|

ইংলিশ লিগে উলভারহ্যাম্পটনকে হারিয়ে ৪-০ গোলে বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। তবে পয়েন্ট লিভারপুলের সমান হলেও গোলগড়ে শীর্ষে টটেনহ্যাম।

হোসে মরিনহোর ক্লাব বিগম্যাচে ২-০ গোলে হারিয়েছে আর্সেনালকে। এদিকে সিরি আ-য় অব্যাহত এসি মিলানের জয়যাত্রা। তারা সাম্পদোরিয়াকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলে ৫ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখেছে।

সিরি আ’য় এসি মিলানের শিরোপা সংখ্যা ১৮। অথচ সবশেষ শিরোপা জিতেছে তারা সেই ২০১০-১১ মৌসুমে। জুভেন্টাসের দাপট এড়িয়ে এবার যেন উজ্জ্বল হয়ে উঠছে রোজোনেরিরা।

মিড টেবিলের সাম্পদোরিয়ার মাঠে আইভোরিকোস্ট মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি পেনাল্টি থেকে লিড এনে দেন মিলানকে। ৭৭ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার স্যামুয়েল ক্যাস্টিয়েহো সেই ব্যবধান দ্বিগুণ করেন।

৮২ মিনিটে আলবিন একদাল একটি গোল শোধ দিলেও জয়বঞ্চিত রাখতে পারেননি এসি মিলানকে। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ইন্টার থেকে ৫, আর জুভেন্টাস-নাপোলি থেকে ৬ পয়েন্ট এগিয়ে টেবিল শীর্ষে এসি মিলান।

এসি মিলানের মত আরেক পোড় খাওয়া ক্লাব লিভারপুল আস্তে-আস্তে ফিরছে পুরনো ছন্দে। ইংলিশ চ্যাম্পিয়নরা অ্যানফিল্ডে একহালি গোলে ভাসিয়েছে উলভারহ্যাম্পটনকে। সালাহ, উইজনালডাম, মাটিপের গোলের সাথে বোনাস হিসেবে যুক্ত হয়েছে উলভস ডিফেন্ডার নেলসন সেমেডোর কাছ থেকে পাওয়া আত্মঘাতি গোল।

এই জয়ে শীর্ষে থাকা টটেনহ্যামকে পয়েন্টে স্পর্শ করেছে লিভারপুল। যদিও গোলগড়ে শীর্ষে ২৪ পয়েন্ট পাওয়া টটেনহ্যাম। তবে শীর্ষস্থান পেতে আর্সেনালের বিপক্ষে শক্ত এক লড়াই জিততে হয়েছে স্পার্সকে। ঘরের মাঠে ম্যাচের ১৩ মিনিটে ইনজুরি থেকে ফেরা হ্যারি কেইনের এসিস্টে স্কোর শিটে নাম তোলেন সন হিয়ুং মিন।

৪৬ মিনিটের গোলে চরিত্ররা ঠিক থাকলেও, বদলায় তাদের কাজ। এবার সনের এসিস্টে গোল করেন কেইন। ২-০ গোলের জয়ে মরিনহো শিষ্যরা যখন আবারও লিগ টেবিলের শীর্ষে, তখন গানার কোচ মিকেল আর্তেতার চাকরি নিয়ে টানাটানি পড়ে গেছে। ইংলিশ লিগের সাবেক চ্যাম্পিয়নরা যে এখন লিগ টেবিলের ১৫ নাম্বারে।









Leave a reply