অজিদের বিপক্ষে সিরিজ জিতলো ভারত

|

হার্দিক পান্ডিয়ার ২২ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে অস্ট্রেলিয়ার সাথে ৬ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই টি টোয়েন্টি সিরিজ জিতলো ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ম্যাথু ওয়েডের ৫৮ এবং স্টিভ স্মিথের ৪৬ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৪ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখেই জয়ের বন্ধরে পৌছে যায় ভারত।

অজিদের দেয়া ১৯৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিলো ১৪ রান। ওই ওভারে অজিদের হয়ে প্রথম মাঠে নামা পেস বোলার ড্যানিয়েলের পর পর দুই বলে ছক্কা মেরে ম্যাচের সমীকরণ পাল্টে দেয় হার্দিক পান্ডিয়া। শ্রেয়াস আইয়ার সাথে ৪৬ রানের জুটি গড়েছিলেন তিনি। আর শেষ ১৬ বলে জুটি গড়েছিলেন ৩৭ রানের।

তবে ব্যাট হাতে ভারতেক শুরুটা বেশ ভালো দিয়েছিলেন ভিরাট কোহলি ও ধাওয়ান। কোহলির ৪০ আর ধাওয়ানের ৫২ রানের দুর্দান্ত ইনিংস দুটি জয়ের ধারায় রেখেছিলো ভারতকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩২ বলে ১০ চার ও ১টি ছক্কায় ৫৮ রান করেন ভারপ্রাপ্ত অধিনায়ক ওয়েড। এরপর গ্লেন ম্যাক্সওয়েলে ২২, হেনরিকসের ২৬ ও মার্কাস স্টয়নিসের অপরাজিত ১৬ রান অজিদের বড় সংগ্রহ গড়তে সাহায্য করে।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী মঙ্গলবার সিডনিতে মুখোমুখি হবে দুই দল। এরপর ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে ৪ ম্যাচের টেস্ট সিরিজ। এর আগে ওয়ানডে সিরিজে অজিদের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল ভারত।









Leave a reply