মাঠে নামার আগেই হারতে চায় না বাংলাদেশ

|

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে বেশ কিছুদিন আগেই কাতার গেছে বাংলার ফুটবলাররা। সেখানে কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে বেশ ঘাম ঝরাচ্ছেন জামাল ভূঁইয়াদের দল। করোনা মুক্ত হয়ে দলের সাথে যোগ দিয়েছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমিডেও।

শুক্রবার রাতে বিশ্বকাপ বাছাই পর্বের ফিরতি ম্যাচে কাতারের বিপক্ষে জয়ের আশা করছেন না জাতীয় দলের ফুটবলাররা। তবে কৌশলে কাতারের আক্রমণ ভাগের খেলোয়াড়দের আটকানোর ফন্দি ঠিকই আঁটছেন জাতীয় দলের বেঙ্গল টাইগাররা। এই ম্যাচে নিজেদের মেলে ধরতে চায় বাংলাদেশের ফুটবলাররা।

এশিয়ার সেরা দলের বিপক্ষে বাংলাদেশ ডিফেন্সিভ ফুটবল খেলবে এটি মোটামুটি নিশ্চিত আগে থেকেই। লাল সবুজদের ডিফেন্সের প্রাণ তপু বর্মণ জানিয়েছেন, যতটা সম্ভব কাতারের আক্রমণ ভাগের খেলোয়াড়দের রুখতেই রক্ষণভাগ নিয়ে বেশ শক্ত পরিকল্পনা করছেন তারা। তপুদের লক্ষ্য, যেভাবেই হোক কাতারের ফরোয়ার্ডদের আটকে রাখতে হবে।

আর ডিফেন্ডারদের এই পরিকল্পনায় নাবিব নেওয়াজ জীবন সুযোগ বুঝে স্কোর করার লক্ষ্য নিয়েই সামনের দিকে এগিয়ে পরিকল্পনা করছেন। নেপালের বিপক্ষে গোল করে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন সম্প্রতি। সেই ম্যাচের আত্মবিশ্বাস কাজে লাগাতে চান নাবীব নেওয়াজ জীবন। কাতারের সাথে একটি সুযোগও হারাতে চান না এই ফরোয়ার্ড।

আর গোল রক্ষক আশরাফুল হক রানার লক্ষ্য, কোনভাবেই যেন প্রতিপক্ষের ফরোয়ার্ডরা তাদের জালে বল জড়াতে না পারে। নিজের সেরা পারফরমেন্সটাই করতে চায় এই গোলকিপার।

বাংলাদেশের চাইতে শক্তির বিচারে কাতার বহুগুণ এগিয়ে। তাদের সাথে হয়তো জয়ের আশা করাটাই এক প্রকার বোকামি। তার পরও জয়ের জন্যই লড়াই করতে চায় বাংলাদেশের ফুটবলাররা। বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply