ম্যারাডোনাকে সম্মান জানাতে গিয়ে শাস্তির মুখে মেসি

|

সদ্য প্রয়াত আর্জেন্টিনার কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে গিয়ে শাস্তির মুখে পড়েছেন লিওনেল মেসি। স্প্যানিশ ফুটবল লিগে ওসাসুনার সাথে গোল করে প্রয়াত দিয়াগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে ফুটবল মহলে প্রশংসিত হয়েছিলেন মেসি। তবে সেই বিষয়টি খুব ভালোভাবে নেয়নি স্প্যানিশ সকার ফেডারেশন।

শ্রদ্ধা জানাতে গিয়ে মেসি নিয়ম ভেঙেছেন- এমন অভিযোগ করে তাকে শাস্তি দিয়েছে স্পেনের ফুটবল সংস্থা। মেসির সাথে জরিমানা করা হয়েছে তার ক্লাব বার্সেলোনাকেও। ৬০০ ইউরো জরিমানা গুনতে হবে মেসিকে আর বার্সেলোনাকে জরিমানা গুনতে হয়েছে ১৮০ ইউরো।

সেই ম্যাচে ওসাসুনার বিপক্ষে গোল করার পর জার্সি খুলে ফেলেছিলেন বার্সেলোনার অধিনায়ক মেসি। বর্তমান ক্লাবের জার্সির নিচে মেসি পরেছিলেন তার ছেলেবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সি। আর ওই ক্লাবের হয়ে ক্যারিয়ারের শেষ দিকে খেলেছিলেন ম্যারাডোনা। সেই ব্যাপারটিকেই স্মরণ করতেই বিপদে পড়েন লিওনেল। এই ঘটনায় মেসিকে হলুদ কার্ডও দেখিয়েছিলেন রেফারি।

এই বিষয়টি নিয়ে স্প্যানিশ ফুটবলের আচরণবিধি ভঙ্গ হয়েছে বলে শাস্তির আওতায় আনা হয়েছে মেসিকে। শৃঙ্খলাবিধির ৯৩ ধারায় স্পষ্ট উল্লেখ আছে, উদ্দেশ্য যাই হোক ম্যাচের মাঝে জার্সি খোলা অপরাধ হিসেবেই বিবেচিত হবে।

এদিকে মেসির শাস্তি মওকুফের জন্য আবেদন জানিয়েছে বার্সেলোনা। এই আবেদনে কোন রকম সাড়া দেয়নি স্প্যানিশ ফুটবল সর্বোচ্চ সংস্থাটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply