ক্ষমতা ছাড়ার আগেই পরিবারের অপরাধ ক্ষমার ব্যবস্থা করেছেন ট্রাম্প!

|

ক্ষমতা ছাড়ার আগেই পরিবারের অপরাধ ক্ষমার ব্যবস্থা করেছেন ট্রাম্প!

যুক্তরাষ্ট্রে সরকার বদলের আগেই- নিজের তিন সন্তান, জামাতা আর ব্যক্তিগত আইনজীবীর জন্য অগ্রিম ক্ষমার ব্যবস্থা করে রাখছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরবর্তী সরকারের আমলে পরিবারের সদস্যদের বিরুদ্ধে সম্ভাব্য তদন্ত ও আইনি পদক্ষেপের শঙ্কা রয়েছে তার। খবর নিউইয়র্ক টাইমসের।

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অ্যাটর্নি জেনারেল ট্রাম্প পরিবারের সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন বলে শঙ্কা ট্রাম্পের। দুই ছেলে জুনিয়র ও এরিক ট্রাম্প, মেয়ে ইভাঙ্কা ট্রাম্প, জামাতা জারেড কুশনার আর ঘনিষ্ঠ সহযোগী রুডি জুলিয়ানির বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে বলেও ধারণা করছেন তিনি। যদিও তাদের কারো বিরুদ্ধেই আনুষ্ঠানিক কোনো অভিযোগ বা মামলা নেই।

রয়টার্স জানিয়েছে, ২০ জানুয়ারি জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে না গিয়ে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিতে পারেন ট্রাম্প। বুধবার আবারও নির্বাচনে কারচুপির অভিযোগ জানিয়েছেন তিনি।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, সুষ্ঠুভাবে নির্বাচনে ভোট গণনার ফল প্রকাশ হলে তা মেনে নিতে আমি প্রস্তুত। কিন্তু ভোট জালিয়াতির স্পষ্ট প্রমাণ আছে। অনেক গণমাধ্যম এমনকি বিচারকদের অনেকে বিষয়টি অস্বীকার করলেও এর সত্যতাও তারা ভালো করেই জানেন। আমার সরকারের অধীনে নির্বাচনে আমিই হেরে যাবো, এটা অসম্ভব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply