প্রথম জয়ের প্রতীক্ষায় ঢাকা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে দিনের প্রথম ম্যাচে ঢাকাকে মাত্র ১০৮ রানের টার্গেট দিয়েছে তামিমের বরিশাল। বুধবার দুপুরে প্রথমে ব্যাট করতে নেমে রবিউল ইসলামের তোপের মুখে পড়ে বরিশাল। নির্ধারিত ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১০৮ রান। জবাবে ১০৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে ঢাকা।

মিরপুরে শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানের মধ্যে ড্রেসিং রুমের পথ ধরেন সাইফ হাসান, পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন। সাইফ ৯ রান করলেও বাকি দুইজন খুলতেই পারেনি রানের খাতা।

এরপর রানের চাকা সচল রাখার দায়িত্ব দলের দিয়িত্নেব নেন তামিম ইকবাল ও তৌহিদ হৃদয়। কিন্তু দলীয় ৬৫ রানে ও ব্যক্তিগত ৩১ রান করে মাঠ ছাড়েন তামিম। তার আগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

তামিমের পরেই ইরফান শুক্কুর মাঠ ছাড়েন মাত্র ৩ রানে। এরপর ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বরিশাল।

শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ১০৮ রানেই থেমে যায় বরিশারের ইনিংস। একপ্রান্ত আগলে রাখা তৌহিদ হৃদয় করেছেন সর্বোচ্চ ৩৩ রান। বেক্সিমকো ঢাকার রবিউল ইসলাম রবি ৪টি ও শফিকুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply