সিটিকে রুখে দিয়ে শেষ ষোলোয় পোর্তো

|

আক্রমণ পাল্টা আক্রমণ করেও কোনো গোলের দেখা পায়নি ম্যানচেস্টার সিটি। ইংলিশ দলটিকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে পোর্তো।

পর্তুগিজ দলটির মাঠে বুধবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র করে প্রথম চার ম্যাচ জিতে আগেই নকআউট পর্বের টিকেট নিশ্চিত করা সিটি। প্রথম পর্বে নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল তারা।

প্রিমিয়ার লিগে গত শনিবার বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচের দলে সাতটি পরিবর্তন আনেন সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। প্রথমার্ধে ৭০ শতাংশ সময় বল দখলে এগিয়ে থাকা দলটির আক্রমণে ছিল না ধার। ম্যাচের প্রথম আধা ঘণ্টায় গোলের উদ্দেশে কোনো শট নিতে পারেনি কেউই।

৩৯তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় সফরকারীরা। রাহিম স্টার্লিংয়ের নিচু শটে গোলরক্ষক পরাস্ত হলেও বল গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। ৫৮তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ হারান স্টার্লিং। ফিল ফোডেনের বাড়ানো বল ধরে সঙ্গে লেগে থাকা এক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়া এই ইংলিশ মিডফিল্ডারের সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক, কিন্তু তাকে পরাস্ত করতে পারেননি স্টার্লিং। ৭১তম মিনিটে নষ্ট হয় আরেকটি সুযোগ। স্টার্লিংয়ের ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠাতে পারেননি রুবেন দিয়াস। ফিরতি বলে ফেররান তরেসের ওভারহেড কিক ফেরান গোলরক্ষক।

৮০তম মিনিটে ফোডেনের কর্নারে রদ্রির হেডও ফেরান তিনি। পরের মিনিটে বল জালে পাঠিয়েছিলেন কিছুক্ষণ আগে বদলি নামা গাব্রিয়েল জেসুস। তবে অফ সাইডের কারণে গোল পায়নি সিটি।

এই ড্রয়ের পরও এক ম্যাচ বাকি থাকতে গ্রুপের শীর্ষে থাকা নিশ্চিত হয়েছে সিটির। পাঁচ ম্যাচে তাদের ১৩ পয়েন্ট। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পোর্তো।

ইউএইচ/









Leave a reply