আশরাফুল আন্তর্জাতিক ম্যাচে ফেরার জন্য ‘টেকনিক্যালি’ ফিট: ইমরান

|

ক্যারিয়ারের শুরুটাই যার ছিল চমক জাগানিয়া তাকে ঘিরে আশা বৃত্ত রচিত হবে তা আর নতুন কী? আশরাফুলকে ঘিরেও তাই ছিল। তবে, মাঠের খেলায় প্রত্যাশার সাথে প্রাপ্তির সমীকরণটা মেলাতে পারতেন না মাঝেমাঝেই। ভক্তদের চূড়ান্ত হতাশ করেছেন ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে নিষিদ্ধ হয়ে। তবে হাল ছাড়েননি আশরাফুল। ফিরে আসতে চান জাতীয় দলেও। নিজেকে প্রমাণ করার সুযোগও পাচ্ছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে।

তার দল মিনিস্টার রাজশাহীর হেড কোচ সারোয়ার ইমরান মনে করেন, টেকনিক্যালি আশরাফুল আগের জায়গায় চলে এসেছেন। এক্ষেত্রে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার মতো অবস্থায় আছেন। কিন্তু পারফর্ম করার জন্য শুধু টেকনিকই শেষ কথা নয়। সাথে মেন্টাল ও ট্যাকটিক্যাল বিষয়ও আছে। এ তিনের সমন্বয় হলেই কেবল জায়গামতো পারফর্ম করা সম্ভব হবে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলা তিন ম্যাচে দু’বার রানআউট হয়েছেন ‘অ্যাশ’। অন্যবার অপরাজিত থেকে দলের জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন। দুবার রানআউট হওয়াকে ভক্তরা ‘ব্যাডলাক’ হিসেবে দেখলেও এতে আশরাফুলেরই দায় দেখছেন রাজশাহী কোচ।

তিনি বলেন, আশরাফুলের ব্যাড লাক ঠিক বলব না। আশরাফুলের ডিসিশনগুলো, দুইটা রানআউট তিনটা ম্যাচের মধ্যে একটু দৃষ্টিকটুই।

জাতীয় দলের সাবেক এই কোচ জানান, আশরাফুলকে নিয়ে বেশ কিছুদিন ধরে কাজ করেছি আমি। ট্যাকটিক্যালি এবং মানসিকভাবে সবকিছু ঠিকঠাক করতে পারলে সে আন্তর্জাতিক পর্যায়েও ফিরতে পারবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply