সাত বছর পর হলমার্ক ঋণ জালিয়াতির অনুসন্ধানে দুদক

|

সাত বছর পর হলমার্ক ঋণ জালিয়াতির ননফান্ডেড অংশের অনুসন্ধান শুরু করেছে দুদক। এ নিয়ে ৮ সদস্যের টিম গঠন করেছে প্রতিষ্ঠানটি।

পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে গঠিত টিমের রিপোর্ট এর ভিত্তিতে এক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন কমিশনার ড. মোজাম্মেল হক।

সোনালী ব্যাংকের রূপসী বাংলা শাখাসহ একাধিক শাখায় ২০১০ সাল থেকে ২০১২ সালের মার্চ পর্যন্ত হলমার্ক সাড়ে তিন হাজার কোটি টাকা তুলে নেয়। এর মধ্যে পুরোপুরি ঋণে পরিণত হয়েছে এমন (ফান্ডেড) এক হাজার ৯১৮ কোটি টাকার জালিয়াতির অভিযোগে হলমার্কের এমডি তানভীরসহ ২৭ জনকে আসামি করে দুদক ৩৭টি মামলা দায়ের করে ২০১২ সালে।

সে সময় হলমার্ক গ্রুপের নন-ফান্ডেড এক হাজার ৩০০ কোটি টাকার ঋণ জালিয়াতির অনুসন্ধান না করার সিদ্ধান্ত নিয়েছিলে দুদক। সোনালী ব্যাংককে জানিয়েও দেওয়া হয়েছিলো সেই সিদ্ধান্ত। এখন আবার নতুন করে ননফান্ডেড দুর্নীতির অনুসন্ধানে টিম গঠন করলো দুদক।

হলমার্কের নন-ফান্ডিং অংশ অনুসন্ধানের জন্য পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে গঠিত টিম গঠন করা হয়েছে। যদিও এটিকে নন-ফান্ডিং বলা হচ্ছে কিন্তু এটার আসলে সবটাই ফান্ডেড। ইতোপূর্বে দুদক এই অংশের ওপর একটি মামলা দায়ের করেছিলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply