কক্সবাজার কারাগারে হাজতির মৃত্যু, কারা কর্তৃপক্ষের দাবি আত্মহত্যা

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার জেলা কারাগারে রহস্যজনক ভাবে এক হাজতির মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষ ঘটনাটিকে আত্মহত্যা বলে দাবি করেছে। এই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার জেলা কারাগারে এই ঘটনা ঘটে। নিহত মোস্তফা কামাল কক্সবাজার সদরের বাসিন্দা।

কক্সবাজার সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় মোঃ মোস্তফা (২৫) নামের এক হাজতিকে হাসপাতালে আনা হয়। এসময় হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা নিশ্চিত করে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আব্দুর রহমান জানান, ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

জেল সুপার নেছার আহমদ জানান, বিগত দুই সপ্তাহ আগে একটি মারামারি মামলার আসামি হয়ে মোস্তফা কারাগারে আসে। ওই মামলায় গত রবিবার আদালত তার ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। সোমবার গলায় দঁড়ি দিয়ে সিলিং এর সাথে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তবে কোন ওয়ার্ড থেকে তাকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে তিনি জানেন না বলে দাবি করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটিতে ডেপুটি জেলার সাইদুর রহমানকে প্রধান করে সার্জেন্ট মামুনুর রশিদ ও একাউন্টেন্ট খন্দকার আজাদুর রহমানকে সদস্য রাখা হয়েছে। অপর একটি কমিটিতে কারা হাসপাতালের ডাক্তার শামীম রাসেলকে প্রধান করে ডা. শামীম রেজাকে সদস্য করা হয়েছে। কমিটি দু’টিকে আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply