গাজীপুরে অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ও মালামাল পুড়ে ছাই, স্ট্রোক করে ব্যবসায়ীর মৃত্যু

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈর বাজারে সোমবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ও মালামাল পুড়ে গেছ। তিনটি ফায়ার স্টেশনের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে। আগুনের ভয়াবহতা দেখে এক ব্যবসায়ী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে (স্ট্রোক করে) মারা গেছেন।

বাজারের ব্যবসায়ীদের বরাত দিয়ে কালিয়াকৈর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. কবীরুল আলম জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গড়ে ওঠা একটি দোকান থেকে সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন মুহূর্তে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে এবং আশপাশের টিনশেড, সেমি পাকা দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুইটি, জয়দেবপুর ফায়ার স্টেশনের ২টি এবং সাভার ইপিজেড ফায়ার স্টেশনের দুইটিসহ মোট ৬টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে রাত সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সাড়ে ৮টার দিকেও আগুন নেভানোর কাজ চলছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের কারণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা যায়নি।

স্থানীয় ব্যবসায়ী বিপদ কুমার সাহা ও জামির উদ্দিন সিকদার জানান, এ ভয়াবহ অগ্নিকাণ্ডে ঢাকা-টাঙ্গাইল সড়কের কালিয়াকৈর বাসস্টেশন থেকে মুক্তিযোদ্ধা সংসদ পর্যন্ত শতাধিক টিন শেড ও সেমি পাকা দোকানের সব মালামাল পুড়ে গেছে। এ সময় বাজারের এক মিষ্টির দোকান মালিক রঞ্জিত ঘোষ তার দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা দেখে এবং দোকান থেকে মালামাল সরাতে গিয়ে এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুর রাজ্জাক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, তাকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

কালিয়াকৈর থানার ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী জানান, সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আগুন ধরার পর থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। যাতে দোকানদারদের মালামাল কেউ লুট করতে না পারে। মিষ্টি দোকানি রঞ্জিত ঘোষ তার দোকানে আগুন জ্বলতে দেখে স্ট্রোক করে মারা গেছেন, তবে তিনি দগ্ধ হননি। তবে আগুনে ১০২টির মত দোকান ও মালামাল পুড়ে গেছে বলে জানা গেছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply