ধনবাড়ীতে পুকুর পাড়ের জঙ্গল থেকে নবজাতক উদ্ধার

|

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের ধনবাড়ীতে এক নবজাতক কন্যা শিশুকে আহত অবস্থায় সোমবার উদ্ধার করেছে স্থানীয়রা। উপজেলার যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া সুকীপাড়া গ্রামের এক পুকুর পাড়ের জঙ্গল থেকে একদিন বয়সী এ নবজাতককে উদ্ধার করা হয়। পরবর্তীতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর কর্মকর্তা ডাক্তার শাহনাজ সুলতানা জানান, আজ
সোমবার দুপুরে এক মহিলা ওই গ্রামের রাস্তা দিয়ে হাটার সময় শিশুর কান্নার শব্দ শুনে পুকুর পাড়ের জঙ্গল থেকে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। শিশুটির বুকের নিচের দিকে একটি কাটা দাগ পাওয়া গেছে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান বলেন, স্থানীয় ছাবিনা নামের এক মহিলা বাচ্চাটির কান্নার শব্দ শুনে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে ধারণা করা হচ্ছে বাচ্চাটিকে হয়তো হত্যা করার উদ্দেশে তার পেটের উপর ধারালো কিছু দিয়ে আঘাত করেছে। বর্তমানে নবজাতকটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ধনবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া বলেন, শিশুটিকে স্থানীয় এক মহিলা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটির শরীরে যে আঘাত রয়েছে তা হত্যার উদ্দেশে নয়, শিশুটিকে ফেলে দেওয়ার সময় জঙ্গলের কোনো শক্ত কিছুর সাথে লেগে এ আঘাতের চিহ্ন হয়েছে। স্থানীয় সমাজ সেবা অফিসের কর্মকর্তাদের এ বিষয়ে অবগত করা হয়েছে। তারা এ শিশুটির দায়িত্ব নিয়েছেন।

তিনি বলেন, অপরদিকে শিশুটিকে কে বা কারা ওই জঙ্গলে ফেলে গেছে তা এখনো জানা যায়নি। তবে তদন্তের মাধ্যমে শিশুটির বাবা-মার পরিচয় বের করা যাবে।

ইউএইচ/









Leave a reply