কক্সবাজারে দেড় হাজার ভিক্ষুকের পুনর্বাসন কর্মসূচি শুরু

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে দেড় হাজার ভিক্ষুকের পুনর্বাসন কর্মসূচি শুরু হয়েছে। এ পুনর্বাসন কর্মসূচির আওতায় ৩৪ জন ভিক্ষুককে জীবিকার্জনের উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণে কক্সবাজার জেলাকে ভিক্ষুক মুক্তকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরূপ জেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুকদের মাঝে জীবিকার্জনের এ উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। উপকরণের মধ্যে ছিল রিকশা, ছাগল, হাস মুরগী ও সেলাই মেশিন।

এ উপলক্ষে আজ সোমবার অরুণোদয় স্কুলে সদর উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলসহ অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

পরে অতিথিবৃন্দ সদর উপজেলার ঝিলংজা ও ইসলামাবাদ ইউনিয়নের ৩৪ জন ভিক্ষুকের হাতে জীবিকার্জনের উপকরণ সামগ্রী তুলে দেন। কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে জেলার তালিকাভুক্ত ১ হাজার ৫০১ জন ভিক্ষুককে যার যার চাহিদা অনুযায়ী জীবিকার্জনের উপকরণ বিতরণ করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply