ফিলিপসের রেকর্ড গড়া সেঞ্চুরিতে উইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

|

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭২ রানের বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপসের রেকর্ড গড়া সেঞ্চুরিতে দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত জয় পায় কিউইরা। টি-টোয়েন্টি ক্রিকেটে কিউইদের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক এখন ফিলিপস। আর চতুর্থ উইকেটে ডেভন কনওয়ের সাথে জুটিতে বিশ্ব রেকর্ড গড়েন এই ব্যাটসম্যান।

বেওভালে, ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন কিউই ব্যাটসম্যানরা। ২০ ওভার শেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ২৩৮ রান করে নিউজিল্যান্ড। এই রানের পাহাড় টপকাতে পারেনি উইন্ডিজ। কিউই বোলারদের বোলিং তোপে ১৬৬ রানেই থামতে হয় রেড ইন্ডিয়ানদের।

এই ম্যাচে মাত্র ৫১ বলে ১০৮ রান করে রেকর্ড গড়েন ফিলিপস। সেঞ্চুরি করেছিলেন মাত্র ৪৬ বলে যা কিউইদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সবচাইতে দ্রুততম সেঞ্চুরি।

২০১৮ সালে একই মাঠে উইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। তৃতীয় উইকেট কনওয়ের সাথে ১৮৪ রানের জুটি গড়ে বিশ্ব রেকর্ড গড়েন ফিলিপস। তৃতীয় উইকেট জুটিতে টি-টোয়েন্টিতে সবচাইতে বড় জুটি এটি। সেই সাথে নিউজিল্যান্ডের হয়ে যে কোনো উইকেটে এটি সেরা জুটি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক কাইরন পোলার্ড। কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন জেমিসন ও মিচেল স্যান্টনার। এছাড়া একটি করে উইকেট দখল করেন টিম সাউদি, লকি ফার্গুসন, ইশ সোধি ও জিমি নিশাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply