অশালীন শব্দের কারণে বিপাকে কিয়ারার সিনেমা

|

অশালীন শব্দের কারণে বিপাকে কিয়ারার সিনেমা

সোমবার প্রকাশিত হয়েছে ট্রেলার। এর মধ্যেই সেন্সর বোর্ডের কোপে পড়তে হল কিয়ারা আদভানি অভিনীত ‘ইন্দু কি জওয়ানি’ সিনেমার। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নির্দেশে পাল্টে ফেলা হচ্ছে ছবির একাধিক সংলাপ। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। খবর সংবাদ প্রতিদিনের।

‘ইন্দু কি জওয়ানি’ সিনেমার ট্রেলারটি দেখতে এখানে ক্লিক করুন

আপত্তি কোথায়? ছবির বেশ কিছু সংলাপে নাকি অযাচিত যৌন ইঙ্গিত রয়েছে। অকথ্য ভাষাও ব্যবহার করা হয়েছে। সেই সমস্ত সংলাপই পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেমন প্রথমেই একটি সংলাপ ছিল, আপনে ঘোড়ে কো আস্তাবল মে থোড়ি রাখুঙ্গা।

 

এতে আপত্তি রয়েছে সিবিএফসি (CBFC) কর্মকর্তাদের। সেই কারণেই সংলাপটি সিনেমা থেকে বাদ দেওয়া হচ্ছে। পরকীয়া প্রসঙ্গে একটি সংলাপও পরিবর্তন করা হয়েছে। অকথ্য কিছু ভাষাও পাল্টে ফেলে তার বদলে গাধা, সন্ত্রাসবাদী শব্দগুলি চরিত্রদের মুখে বসানো হচ্ছে।

আদ্যোপান্ত কমেডির মোড়কে তৈরি ‘ইন্দু কি জওয়ানি’। বাঙালি পরিচালক আবির সেনগুপ্তর পরিচালনায় ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কিয়ারা আদভানি। বিপরীতে পাকিস্তানি যুবক সমরের ভূমিকায় রয়েছেন ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার টু’ খ্যাত আদিত্য শীল। ২০১৯ সালের অক্টোবর মাসে ছবির শুটিং শুরু হয়েছিল। কোভিড-১৯ পরিস্থিতি না হলে অনেক আগেই তা প্রেক্ষাগৃহে মুক্তি পেত। নিউ নর্মালে নতুন মুক্তির দিন ধার্য করা হয়েছে ১১ ডিসেম্বর।

শুক্রবারই প্রকাশ্যে এসেছে ‘ইন্দু কি জওয়ানি’র নতুন গান। নিজের কথায় ও সুরে গানটি গেয়েছেন বাদশা। তাকে সঙ্গ দিয়েছেন আস্থা গিল। গানে কিয়ারা আদভানি ও আদিত্য শীল ছাড়াও রয়েছেন পাঞ্জাবি তারকা গুরু রানধাওয়া।  কিয়ারা আদভানি ইন্সটাগ্রামে নতুন গানের ভিডিওটি শেয়ার করেছেন।

কিয়ারা আদভানি’র ইন্সটাগ্রাম পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply