সাইকেল নিয়ে দ্বন্দ্বে দুই গ্রামে সংঘর্ষ, নিহত ১

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার খুরশিমুল এলাকায় দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় দোকানপাটে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সংঘর্ষে কামরুল ইসলাম (২৫) নামে এক রিক্সাচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার থেকে পাঁচ জন।

রবিবার বিকেল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত কয়েক দফায় হামলার ঘটনা ঘটে। এসব ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, খুরশিমুল এলাকার সিয়াধার গ্রামের শাহজাহান মিয়ার ছেলে ওয়াকিব ও রামপাশা গ্রামের শফিকুল ইসলাম ছবি’র মধ্যে গত রোববার একটি বাইসাইকেল নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাহীন মিয়া, হেলিম মিয়া ও ওয়াকিব আহত হয়। পরদিন সোমবার সকালে সিয়াধার গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে কামরুল ইসলাম রিক্সা নিয়ে বের হলে রামপাশা গ্রামের শফিকুল ইসলাম ছবি’র নেতৃত্বে একদল লোক তার ওপর হামলা চালায়। এতে কামরুল ও মনিরুল আহত হয়। গুরুতর আহত অবস্থায় কামরুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বেলা ১১টার দিকে মারা যান তিনি। অন্যদিকে আহত শাহীনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে কামরুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সিয়াধার গ্রামবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুপুরের দিকে কিছুলোক সংঘবদ্ধ হয়ে খুরশিমুল বাজারে চার-পাঁচটি দোকানে হামলা এবং লুটপাট চালায়। খবর পেয়ে মোহনগঞ্জ থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মোহনগঞ্জ থানার ওসি আব্দুল আহাদ খান জানান, এ ঘটনায় সোমবার রাতে সিয়াধার গ্রামের রুকন উদ্দিন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলাটিই এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply