কুষ্টিয়ায় ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে

|

কুষ্টিয়া প্রতিনিধি:

ভিজিডি চক্রে সচ্ছল ব্যক্তির নাম পরিচয় ব্যবহার করে চাল উত্তোলন ও আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর দায়ের করা মামলায় কুষ্টিয়ার দৌলতপুরের রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু’র জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। আজ দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত দৌলতপুরের বিচারক মোঃ এনামুল হক জামিন শুনানী শেষে এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের আব্দুস সামাদের স্ত্রী রুবিনা খাতুনের নাম ব্যবহার করে ভিজিডি চাল উত্তোলন করে আসছিলেন ঐ ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু। বিষয়টি জানাজানি হলে সমালোচনার মুখে পড়েন তিনি। পরে ভুক্তভোগী রুবিনা খাতুনের ভাই রিফাইতপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো: মুন্না বাদী হয়ে কুষ্টিয়ার আদালতে মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী মনোয়ার হোসেন মুকুল জানান, অভিযুক্ত চেয়ারম্যান দীর্ঘদিন ধরে আমার মক্কেলের নামে সরকারের ভিজিডি কর্মসূচীর চাল আত্মসাৎ করে আসছিলেন। ভুক্তভোগী পারিবারিকভাবে সচ্ছল হওয়ায় ভিজিডি কর্মসূচীর তালিকায় তার নামা থাকায় সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। এই ঘটনায় মামলা হলে আজ আসামি জামিনের জন্য আবেদন করেন। বিজ্ঞ আদালত শুনানী শেষে জামিন নামঞ্জুর করে অভিযুক্ত চেয়ারম্যানকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

অভিযোগ আছে রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ভিজিডির তালিকায় অনেক সচ্ছল ব্যক্তির নাম ব্যবহার করে ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আসছেন পরিষদের চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্যরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply