সাংবাদিকদের চাকরির নিরাপত্তা দিতেই আইন করছে সরকার: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সাংবাদিকদের চাকরির নিরাপত্তা ও অন্যান্য সহায়তার জন্য আইনি সহায়তা দিতে চায় সরকার। তাই দ্রুত গণমাধ্যমকর্মী আইন প্রণয়নে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বলেন, এই আইন প্রণয়ন করা গেলে দোষী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে।

সোমবার দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) আয়োজিত ‘চিত্রকর্ম ও আলোকচিত্রে করোনায় গণমাধ্যমের লড়াই’  শীর্ষক তিনদিনব্যাপী প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

করোনাকালে কর্মী ছাটাইয়ের জন্য কয়েকটি গণমাধ্যমের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকেরা যে সমস্ত প্রতিষ্ঠানে কাজ করেন, তাদের মধ্যে কিছু কিছু প্রতিষ্ঠান সাংবাদিকদের পাশে যেভাবে দাঁড়ানোর প্রয়োজন ছিল, তা দাঁড়ায়নি। মহমারির সময় কোন প্রতিষ্ঠান যেন কর্মীদের প্রতি অমানবিক আচরণ ও নীতিমালা বহির্ভূত পদক্ষেপ না নেয়, সে বিষয়ে আবারও আহ্বান জানান তথ্যমন্ত্রী।

বরেণ্য চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ, চিত্রকর গুলশান হোসেন, মো: মনিরুজ্জামান, তাহমিনা হাফিজ লিসা ও নাসির আলী মামুনের চিত্রকর্ম ও বিজেসি সদস্যদের তোলা শতাধিক আলোকচিত্রসমৃদ্ধ প্রদর্শনীটি ২৫ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply