সৌদিতে গোপন সফরে ইসরায়েলি প্রধানমন্ত্রী ও গোয়েন্দা প্রধান, যুবরাজের সাথে বৈঠক

|

গোপনে সৌদি আরব সফরের গুঞ্জন উঠেছে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সম্পর্কে। রোববার অনেকটা গোপনে সৌদি সফর করেছেন বলে ইসরায়েলের গণমাধ্যম জানায়। খবর বিবিসি বাংলা’র।

ইসরায়েলি গণমাধ্যমের সূত্র দিয় জানা যায়, সৌদি সফরে নেতানিয়াহু সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে বৈঠক করেছেন। সেইসাথে এই বৈঠকে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ছিলেন বলেও জানা যায়।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, এই সফর যদি গুঞ্জন না হয়ে সত্য হয়ে থাকে তবে কোন ইসরায়েলি প্রধানমন্ত্রীর এটিই প্রথম সৌদি সফর।

ইসরায়েল সরকারের সূত্র দিয়ে ইসরায়েলের শীর্ষ সংবাদমাধ্যম হারেৎজ জানায়, এই সফরের ব্যাপারে ইসরায়েলের উপ প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী তেমন কিছু জানতেন না। ইসরায়েল সরকারের পক্ষ থেকে এই সফরের ব্যপারে এখনো কোন আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

হারেৎজ জানায়, বিমান চলাচলের তালিকায় দেখা যাচ্ছে, ইসরায়েল থেকে একটি বিমান সরাসরি সৌদি মেগা-সিটি নিওমে গিয়েছে। পাঁচ ঘণ্টা পরে সেটা আবার ফেরত এসেছে।

ইসরায়েলি সংবাদ মাধ্যমে ওয়াইনেটের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম দি ওয়াশিংটন পোস্ট লিখেছে, সৌদি আরবের উপকূলীয় শহর নিওমে রবিবার বিকালের দিকে কয়েক ঘণ্টা অতিবাহিত করেছেন বেনিয়ামিন নেতানিয়াহু।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply