সাকিবের প্রত্যাবর্তন; কী ভাবছেন মুশফিক-তামিম-রিয়াদরা?

|

দীর্ঘ এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে প্রিয় মিরপুরের মাঠেই প্রত্যাবর্তন ঘটছে বাংলাদেশের ক্রিকেটের প্রাণ- সাকিব আল হাসানের। আবারও প্রিয় সাকিব ব্যাট ও বল হাতে জ্বলে উঠবেন এই প্রতীক্ষায় সারা বিশ্বের সাকিব ভক্তরা। গেল ২৯ অক্টোবর শেষ হয় সাকিবের ৩৬৫ দিনের নিষেধাজ্ঞা। দেশে ফিরেই নানা বিতর্কে জড়িয়ে পড়েছিলেন সাকিব। তবে সবকিছু ছাপিয়ে মাঠের সাকিব ফিরবেন চিরচেনা রূপে এটাই প্রত্যাশা ভক্তদের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে খুলনার হয়ে মঙ্গলবার মাঠে দেখা যাবে মিস্টার অলরাউন্ডারকে।

সাকিবের এই প্রত্যাবর্তন নিয়ে দীর্ঘদিনের সতীর্থরা জানিয়েছেন শুভকামনা। মিরপুর একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে গণমাধ্যমের সাথে কথা বলেছেন মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। সবার কণ্ঠেই ছিল সাকিবের জন্য শুভকামনা।

মুশফিক বললেন, সাকিব এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরছে এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া এবং বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় একটা বড় সুখবর। সবচেয়ে বড় বিষয় হলো যারা জুনিয়র খেলোয়াড় রয়েছে তারা সাকিবের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে। যেহেতু এখানে কোন বিদেশি খেলোয়াড় থাকছে না, তাই লোকাল খেলোয়াড়দের জন্য এটি বড় সুযোগ। আশা করি সাকিব সাকিবের মতই ফিরে আসবে।

ঘনিষ্ঠ বন্ধু হলেও কালকের ম্যাচে তামিমকে ঘায়েল করতেই মাঠে নামবেন সাকিব সেটি ভালো করেই জানেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। তারপরও সাকিব ক্রিকেটে ফিরছে এটি নিয়ে বেশ আনন্দিত তামিম। বন্ধুর জন্য শুভকামনা জানিয়ে বললেন, এই টুর্নামেন্টে নিজের স্টাইলেই ফিরে আসবেন সাকিব এটাই প্রত্যাশা করি। তবে প্রতিপক্ষ হিসেবে চেষ্টা থাকবে সাকিবকে যতটা পারি আটকে রাখতে।

সাকিব আল হাসান দলে থাকা মানেই সবার আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে সেটাই স্বাভাবিক। তাই তো জেমকন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের উচ্ছ্বাসটাও বেশি। বলেছেন, অনুশীলনে সাকিবকে দেখে মনেই হয়নি এক বছর ধরে খেলার বাইরে ছিলেন তিনি। 

এখন শুধু সাকিবের রাজসিক প্রত্যাবর্তনের অপেক্ষা। 









Leave a reply