এলো সৃজিতের ছিন্নমস্তার অভিশাপ-এর ট্রেলার

|

এলো সৃজিতের ছিন্নমস্তার অভিশাপ-এর ট্রেলার

প্রথমবার ওটিটি প্ল্যাটফর্মে আসছে ফেলুদা। আর ছিন্নমস্তার অভিশাপ-এর ট্রেলারে দেখা মিলল বনজঙ্গল, বাঘ, সার্কাস, প্রাচীন মন্দির থেকে তোপসে, জটায়ু-সহ একাধিক স্থান ও চরিত্রের সমাহার। কিন্তু টোটা রায় চৌধুরী তো জানতেন, সকলের নজর থাকবে তার দিকেই। তিনিই তো আকর্ষণের কেন্দ্রবিন্দু। নিরাশ করেননি অভিনেতা। তার গলার গাম্ভীর্য থেকে কথা বলার ধরনে চেনা সেই ফেলুদাকেই মনে পড়ে যাবে বাঙালির। তবে শত হলেও সত্যজিৎ রায়ের ‘ফেলুদা’ চরিত্রটিতে তো অনেক তাবড় তাবড় অভিনেতাকে দেখা গিয়েছে। তাই চ্যালেঞ্জটা নেহাত সহজ ছিল না। ফলে কোথাও গিয়ে সামান্য হলেও সাবধানী মনে হয়েছে ‘ফেলুদা’ রপী টোটাকে। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও ট্রেলারে ফেলুদার নস্ট্যালজিয়া উসকে দিতে কোনও অংশে কসুর করেননি। এক-আধবার মনে হতে পারে, গল্পের চেয়ে ফেলুদাকে তুলে ধরতেই তিনি বেশি আগ্রহী।

তবে ঝকঝকে সিনেমাটোগ্রাফি, লোকেশন, ভিজ্যুয়াল এফেক্টে সার্বিকভাবে জমজমাট ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজের প্রথম সিজনের ছিন্নমস্তার অভিশাপ-এর ট্রেলারটি। গত বছরই ফেলুদাকে ওয়েব দুনিয়ায় আনার দায়িত্ব নেন সৃজিত মুখোপাধ্যায়। দু’টি গল্প বাছা হয় ১২ এপিসোডের সিরিজের জন্য। ‘ছিন্নমস্তার অভিশাপ’ ও ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’। ‘ছিন্নমস্তার অভিশাপ’ কাহিনিতে টোটা রায়চৌধুরী ছাড়াও তোপসের চরিত্রে ধরা দিয়েছেন নবাগত কল্পন মিত্রকে। জটায়ুর ভূমিকায় অভিনয় করেছেন ‘একেন বাবু’ খ্যাত অনির্বাণ চক্রবর্তী। মহেশ চৌধুরী হয়েছেন ধৃতিমান চট্টোপাধ্যায় । বীরেন চৌধুরী বা কারান্ডিকার চরিত্রে অভিনেতা ঋষি কৌশিকেরও দেখা মিলল এক ঝলক। রয়েছেন সমদর্শী দত্তও।

‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ আবার উৎপল দত্ত অভিনীত মগনলাল মেঘরাজের চরিত্রে দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়কে। এর আগে সত্যজিৎ রায়ের জন্মদিন (২ মে) উপলক্ষে প্রকাশ করা হয়েছিল সিরিজের টাইটেল ট্র্যাক। সম্প্রতি সামনে আসে ছবির ফার্স্ট লুক। এবার ট্রেলারে মন ভরালেন টোটা। সুরিন্দের ফিল্মস প্রযোজিত সিরিজটি বড়দিনে দেখা যাবে আড্ডাটাইমসে।

ছিন্নমস্তার অভিশাপ-এর ট্রেলারটি দেখতে এখানে ক্লিক করুন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply