মোবারকগঞ্জ চিনিকলের আখচাষি ও শ্রমিক কর্মচারীদের ৫ দফা দাবিতে বিক্ষোভ

|

ঝিনাইদহ প্রতিনিধি:

আখচাষি বাঁচাও, শ্রমিক বাঁচাও, মিল বাঁচাও, হটাও দালাল, বাঁচাও মিল, মুজিব বর্ষের এই অঙ্গীকার নিয়ে ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের আখচাষি ও শ্রমিক কর্মচারীদের ৫ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও ফটক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মোবারকগঞ্জ চিনিকল প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ আখচাষি ফেডারেশন ও বাংলাদেশ করপোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন।

সমাবেশে মৌচিক আখচাষি কল্যাণ সমিতির সভাপতি জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌচিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, মৌচিক আখচাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মন্টু, সহ-সভাপতি ফজের আলী, কৃষক জহুর আলী, আক্কাস আলী, বাবুর আলী সহ শ্রমিক নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রমিক নেতা সাইদুর রহমান পিকু।

এ সময় বক্তারা চিনি শিল্প রক্ষায় সরকারের কাছে ৫ দফা দাবি তুলে ধরেন। (২১ নভেম্বর) শনিবার স্ব স্ব মিলে আখচাষি ও শ্রমিক কর্মচারীদের সমন্বয়ে ফটক সভা অনুষ্ঠিত, (২৮ নভেম্বর) শনিবার সকালে স্ব স্ব মিল এলাকায় আখচাষি ও শ্রমিক কর্মচারীদের সমন্বয় মানববন্ধন কর্মসূচি পালিত, প্রত্যেক মিল এলাকায় পোস্টার, ব্যানার ও লিফলেট বিতরণ করা, একই সঙ্গে ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত কোনো মিলে বয়লার ফায়ারিং করা যাবে না। অবিলম্বে এ দাবি বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ। পরে মিল চত্বরে আখচাষি ও শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply